ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ফুটবল

রোনালদোর রিয়াল, নাকি নেইমারের পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
রোনালদোর রিয়াল, নাকি নেইমারের পিএসজি ছবি:সংগৃহীত

অনুষ্ঠিত হয়ে গেল চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর ড্র। কোয়ার্টার ফাইনালে যাওয়ার লড়াইয়ে সবচেয়ে বড় চমকটি হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদের বিপক্ষে মুখোমুখি হচ্ছে নেইমারের প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফলে শেষ আটে রোনালদো বা নেইমারের যে কোনো একজনের দেখা পাওয়া যাবে।

শেষ ষোলোয় মুখোমুখি হয় গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মধ্যে। গ্রুপ ‘বি’তে চ্যাম্পিয়ন হয়েছিল পিএসজি, অন্যদিকে গ্রুপ ‘এইচ’ থেকে রানারআপ হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল।

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শীর্ষে থাকা পিএসজি ইউরোপ সেরার লড়াইয়ে গ্রুপ পর্বে নেইমার, এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে গড়া দুর্দান্ত আক্রমণভাগের দলটি গ্রুপ পর্বে সর্বোচ্চ ২৫টি গোল করেছে। আর ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ গ্রুপ পর্বে ১৭ গোল করলেও, ব্যক্তিগত ৯টি গোল করে গ্রুপের সবকটি ম্যাচে গোল করার রেকর্ড গড়েন রোনালদো।

চ্যাম্পিয়নস লিগের গত আসরে গত আসরে শেষ ষোলোয় মুখোমুখি হয় পিএসজি ও বার্সেলোনা। প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠে বার্সাকে ৪-০ গোলে উড়িয়ে দিলেও ক্যাম্প ন্যু’তে ৬-১ ব্যবধানে হেরে দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানে ছিটকে পড়ে পিএসজি। তবে গতবার চ্যাম্পিয়নের মুকুট ঠিকই পড়ে রিয়াল।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa