ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ফুটবল

চ্যাম্পিয়নস লিগে হুমকিতে স্প্যানিশরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
চ্যাম্পিয়নস লিগে হুমকিতে স্প্যানিশরা চ্যাম্পিয়নস লিগে হুমকিতে স্প্যানিশরা-ছবি:সংগৃহীত

ক্লাব ফুটবলে ইউরোপোর সবচাইতে মর্যাদার আসর চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়েছে। কোয়ার্টার ফাইনালে যাওয়ার ১৬ দলের লড়াই শুরু হবে আগামী বছরের ফেব্রুয়ারি থেকে। দুই লেগের ম্যাচগুলো শেষ হবে মার্চে।

শেষ ষোলোয় স্পেন থেকে তিনটি ক্লাব জায়গা করে নিয়েছে। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও সেভিয়া।

তবে প্রতিপক্ষ হিসেবে তারা পাচ্ছে যথাক্রমে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি), চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডকে।

ড্র টা যেন স্প্যানিশদের জন্য অবিচারই হয়ে গেল। গত চার বছর আসরটিতে কতৃত্ব দেখিয়ে আসা দেশটির ক্লাবগুলোর এবারের আসরে ভবিষ্যত নিয়েই প্রশ্ন উঠে গেল। চ্যাম্পিয়নস লিগে  স্প্যানিশ দলগুলোর প্রতিপক্ষরা-ছবি:সংগৃহীতগত চার বছরে রিয়াল মাদ্রিদ তিনবার শিরোপা জিতেছে, বার্সা একবার। আর দু’বার ফাইনাল খেলেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। এছাড়া রিয়াল সর্বশেষ সাতটি সেমিফাইনালে খেলেছে। যেখানে শেষ দশ বছরে বার্সাও সাতটি সেমিফাইনাল খেলেছে।

কিন্তু ইতোমধ্যে অ্যাতলেটিকো গ্রুপ পর্ব থেকে শেষ ষোলোতে জায়গা করে নিতে পারেনি। পাশাপাশি অন্যরা কঠিন প্রতিপক্ষের বিপক্ষে পড়ায় ‍স্প্যানিশদের শেষ আটে থাকা নিয়ে শঙ্কা প্রকাশ করা স্বাভাবিক হয়ে পড়েছে। যেখানে ১২ বছর আগে কোয়ার্টার ফাইনালে কোনো স্প্যানিশ দল খেলেনি।

২০০৪-০৫ মৌসুমে শেষ ষোলোয় এই চেলসির কাছে বার্সেলোনা ও জুভেন্টাসের বিপক্ষে রিয়াল মাদ্রিদ হেরে বিদায় নিয়েছিল।

সর্বশেষ পাঁচ বছরে অন্তত তিনটি স্প্যানিশ দল চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে খেলেছিল। কিন্তু এ বছর কঠিন পথ দিয়েই যেতে হবে তাদের।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa