ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মা-দাদির মতো পাত্রী চান রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
মা-দাদির মতো পাত্রী চান রাহুল গান্ধী রাহুল গান্ধী

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী (৫২) প্রায় দু’দশকের রাজনৈতিক জীবনে বহুবার সংবাদ মাধ্যমের একটি প্রশ্নের মুখোমুখি হয়েছেন। সেটি হচ্ছে- কেমন জীবনসঙ্গিনী পছন্দ? অর্থাৎ বিয়ের জন্য কেমন পাত্রী চান তিনি।

এবার বিষয়টি নিয়ে কথা বলেছেন রাহুল। এ খবর জানিয়েছে ভারতের গণমাধ্যম এনডিটিভি

রাহুল বলেন, আমার দাদী ইন্দিরা গান্ধী আমার জীবনের সবচেয়ে পছন্দের নারী। আমার জীবনের ভালবাসা বলতে ইন্দিরা গান্ধী। উনি আমার দ্বিতীয় মা।

ইন্দিরার মতো নারীই পছন্দ আপনার? এমন প্রশ্নের উত্তরে রাহুল বলেন, এটি বেশ মজার প্রশ্ন। তবে ঠিক তা নয়। আমি এমন একজন নারীকে বেছে নেব, যার মধ্যে আমার মা (সনিয়া গান্ধী) এবং দাদী (ইন্দিরা) দু’জনের গুণই রয়েছে।

রাহুলের একটি সাক্ষাৎকারের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভাইরাল হয়েছে। তাতে তিনি বিয়ে নিয়ে অকপটে কথা বলেছেন। ভাইরাল ওই ভিডিওতে রাহুল গান্ধীকে প্রশ্ন করা হয় যে, তিনি বিয়ের বিষয়ে কী ভাবছেন? কবে বিয়ে করতে চান। রাহুল তার জবাবে জানান, যেদিন সঠিক কোনো ব্যক্তিত্বকে পাবেন, সেদিন বিয়ে করবেন।

সাক্ষাৎকারে সঞ্চালক প্রশ্ন করেন, তাহলে কি কারও দিকে বিয়ের ব্যাপারে তাকিয়ে রয়েছেন রাহুল? সোজা জবাবে সোনিয়া পুত্র বলেন, যদি তিনি আসতে চান, তাহলে আসবেন।

সঞ্চালক প্রশ্ন করেন, তাহলে কি রাহুল গান্ধী বিয়ের বিপক্ষে নন? তার ইতিবাচক উত্তর দিয়ে রাহুল বলেন, একেবারেই নয়।

সঠিক মানুষের অপেক্ষায় আছেন কিনা জানতে চাইলে রাহুল এ প্রশ্নের জবাবে প্রসঙ্গ তোলেন তার মা সোনিয়া ও বাবা রাজীব গান্ধীর বিয়ে নিয়ে। রাহুল বলেন, সমস্যা হলো আমার বাবা-মায়ের খুব সুন্দর একটা দাম্পত্য জীবন ছিল। আর তারা একে অপরের সঙ্গে প্রেমে ছিলেন। তাই আমার মানদণ্ডটা একটু ওপরে।

সঞ্চালক পাল্টা প্রশ্ন করেন, রাহুলের কাছে কোনো চেকলিস্ট আছে কিনা! জবাবে তিনি বলেন, আমি এমন একজন পাত্রী পছন্দ করবো, যিনি ভালোবাসার মানুষ হবেন, সঙ্গে বুদ্ধিদীপ্ত হবেন।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।