ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বিদেশিদের জন্য করোনা টিকার বিধি তুলে নিচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মে ২, ২০২৩
বিদেশিদের জন্য করোনা টিকার বিধি তুলে নিচ্ছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে যেতে ইচ্ছুক বিদেশি ভ্রমণকারীদের করোনার টিকা নেওয়ার প্রয়োজনীয়তার বিধি শেষ হতে যাচ্ছে শিগগিরই। সোমবার দেশটির হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট এই ঘোষণা দিয়েছে।

খবর সিএনএন

এদিকে সোমবার হোয়াইট হাউজ বলেছে, আকাশপথে আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য করোনার টিকার বিধি ১১ মে শেষ হবে। একই দিন (১১ মে) যুক্তরাষ্ট্রে করোনা-সংক্রান্ত জনস্বাস্থ্য জরুরি অবস্থাও শেষ হবে। খবর ওয়াশিংটন পোস্ট।  
 
এই খবরকে স্বাগত জানিয়েছে ট্রাভেল ইন্ডাস্ট্রি। ইন্ডাস্ট্রি থেকে বলা হয়, এই বিধিনিষেধ তাদের ব্যবসায় প্রভাব ফেলেছে।

যুক্তরাষ্ট্রের ট্রাভেল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও সিইও জিওফ ফ্রিম্যান এক বিবৃতিতে বলেন, টিকার বাধ্যবাধকতা নিয়ে আজকের পদক্ষেপের ফলে বৈশ্বিক ভ্রমণকারীদের জন্য বাধা মুছে যাবে। এই পদক্ষেপ আমাদের খাত ও শিল্পকে এগিয়ে নিয়ে যাবে।  

করোনা মহামারির কারণে যুক্তরাষ্ট্র সরকার নানা বিধিনিষেধ জারি করে। করোনা নিয়ন্ত্রণে আসার পরিপ্রেক্ষিতে তারা ধীরে ধীরে বিধিনিষেধগুলো তুলে নিতে থাকে। এবার বিদেশি ভ্রমণকারীদের টিকার বাধ্যবাধকতার সঙ্গে করোনা-সংক্রান্ত জনস্বাস্থ্য জরুরি অবস্থাও শেষ হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মে ০২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।