ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে শোরুমের জায়গা খুঁজছে টেসলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
ভারতে শোরুমের জায়গা খুঁজছে টেসলা

ভারতের তিনটি শহরে শোরুমের জন্য জায়গা খুঁজছে ইলেকট্রিক গাড়ি ও শক্তি কোম্পানি টেসলা ইনক। রয়টার্স জানিয়েছে, পরিকল্পনা অনুযায়ী ভারতে প্রবেশের লবিং ও ব্যবসা পরিচালনার জন্য একজন নির্বাহীও নিয়োগ করেছে কোম্পানিটি।

 

বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি জানুয়ারিতে ভারতে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের  নিবন্ধন করে। এই প্রতিষ্ঠানের মাধ্যমে তারা ২০২১ সালের মাঝামাঝি সময়ে ভারতের ধনী ক্রেতাদের টার্গেট করতে চায়।

সূত্র জানায়, বাজার মূলধনের মাধ্যমে বিশ্বের সবচেয়ে মূল্যবান গাড়ি নির্মাতা রাজধানী নয়াদিল্লি, মুম্বাই এবং বেঙ্গালুরুতে শোরুম ও সেবা কেন্দ্র খোলার জন্য ২০ হাজার থেকে ৩০ হাজার বর্গফুটের মতো বড় বাণিজ্যিক জায়গা খুঁজছে।

সূত্র জানায়, ভারতের বিনিয়োগ প্রচার সংস্থা ইনভেস্ট ইন্ডিয়ার প্রাক্তন নির্বাহী মানুজ খুরানাকে দেশে তার নীতি ও ব্যবসায়িক উন্নয়ন প্রচেষ্টার নেতৃত্ব দেওয়ার জন্য বড় বেতনে নিয়োগ দিয়েছে।  

তবে এ বিষয়ে জানতে চাইলে টেসলা কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি। অন্যদিকে খুরানা মন্তব্য করতে অস্বীকার করেছেন।

গত অক্টোবরে টেসলার সিইও এলন মাস্ক টুইটারে বলেছিলেন, সংস্থাটি ২০২১ সালে "নিশ্চিতভাবে" ভারতে প্রবেশ করবে, যদিও তিনি আগেও একই ধরনের টুইট করেছিলেন।

তবে টেসলা ভারতের বাজারে সুবিধা করতে পারেব কি না তা নিয়ে সন্দেহ আছে। কারণ ভারতে গাড়ি চার্জিং অবকাঠামো খুব বেশি নেই। আমদানিকৃত গাড়ির ওপর উচ্চ কর রয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।