ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

রাজধানী থেকে হত্যা মামলার পলাতক আসামি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
রাজধানী থেকে  হত্যা মামলার পলাতক আসামি আটক

ঢাকা: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় দা দিয়ে কুপিয়ে আরিফ জমাদ্দারকে হত্যার পরিকল্পনাকারী পলাতক প্রধান আসামি আবুল কাশেম ফরাজীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (১৭ অক্টোবর) ভোর সাড়ে ৪টায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়।

র‍্যাব জানায়, বরিশালের মেহেন্দিগঞ্জ থানাধীন চর ডাইয়া এলাকায় মুদি দোকানদার ভিকটিম আরিফ জমাদ্দার সঙ্গে কাশেমের পারিবারিক বিরোধ চলছিল। ওই বিরোধকে কেন্দ্র করে কাশেমসহ ১৬-১৭ জন মিলে আরিফকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী সোমবার দুপুর ২টার দিকে আরিফ দুপুরের খাবার খেয়ে ও জোহরের নামাজ পড়ে তার দোকানের উদ্দেশে রওয়ানা হন। দোকানে বসার সঙ্গে সঙ্গে আগে থেকে ওৎ পেতে থাকা কাশেম ও তার সহযোগীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আরিফের ওপর অতর্কিত হামলা করে। প্রথমে কাশেম তার হাতে থাকা দা দিয়ে আরিফের মাথায় একাধিক কোপ দেন। পরে কাশেমসহ তার অন্যান্য সহযোগীরা তাদের কাছে থাকা দা দিয়ে আরিফের হাত, পা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতারি কুপিয়ে ও লোহার রড দিয়ে পেটাতে থাকেন। এতে আরিফ গুরুতর আহত হন। আরিফের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পরে আরিফের পরিবারের লোকজন ঘটনাস্থলে এসে স্থানীয় লোকজনদের সহযোগিতায় আরিফকে গুরুতর রক্তাক্ত আহত অবস্থায় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সোমবার বিকেলে আরিফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

র‌্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চাঞ্চল্যকর ওই হত্যাকাণ্ডের বিষয়টি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি দল হত্যাকাণ্ডে জড়িত আসামিদের আইনের আওতায় নিয়ে আসায় গোয়েন্দা নজরদারি বাড়ানো ও ছায়া তদন্ত শুরু করে। মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল ঘটিকায় রাজধানী ঢাকার কোতোয়ালি থানাধীন সদরঘাট এলাকায় অভিযান চালায়। অভিযানে বরিশালের মেহেন্দিগঞ্জ এলাকায় চাঞ্চল্যকর আরিফ জমদ্দারকে দা দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাকাণ্ডের ১২ ঘণ্টার মধ্যে হত্যার মূল পরিকল্পনাকারী পলাতক প্রধান আসামি মো. আবুল কাশেম ফরাজী (৬৭) গ্রেপ্তার করে।

জিজ্ঞাসাবাদে ভিত্তিতে অ্যাডিশনাল ডিআইজি ফরিদ উদ্দিন জানান, আসামি ওই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।