ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ নারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ নারী আটক

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সঙ্গে  সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময়ের পর দেশীয় তৈরি চারটি বন্দুক ও পাঁচটি গুলিসহ এক নারীকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে উখিয়া উপজেলার কুতুপালং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকে এ  অভিযান চালানো হয়।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এর অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক নারী ইয়াছমিন আরা (২৭) উখিয়ার কুতুপালং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা আনসার উল্লাহর স্ত্রী।

মোহাম্মদ ইকবাল বলেন, বৃহস্পতিবার বিকেলে উখিয়ার কুতুপালং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের এক ব্যক্তির বসত ঘরে অস্ত্র মজুদ ও দুর্বৃত্তরা অপরাধ সংঘটনের উদ্দ্যেশে অবস্থান করছেন এমন গোপন খবর পেয়ে এপিবিএন এর একটি দল সেখানে অভিযান চালায়।  

এ সময় এপিবিএন সদস্যরা সন্দেহজনক বসত ঘরটি ঘিরে ফেললে উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে দুর্বৃত্তরা পাশের একটি পাহাড় থেকে এপিবিএন সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরা পাল্টা গুলি ছুঁড়লে এক পর্যায়ে দুর্বৃত্তরা পিছু হটে। পরে বসত ঘরটিতে তল্লাশি চালিয়ে দেশীয় তৈরি চারটি বন্দুক ও পাঁচটি গুলি পাওয়া যায়। এ সময় ঘরটিতে অবস্থানকারী এক নারীকে আটক করা হয়।  

আটক নারীর নামে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান মোহাম্মদ ইকবাল।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।