ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ইআরডিএফবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ইআরডিএফবি

ঢাকা: চতুর্থ মেয়াদে ক্ষমতায় আসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে শিক্ষক ও গবেষকদের সংগঠন এডুকেশন রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি)।

সোমবার (৮ জানুয়ারি) এক বিবৃতিতে নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষদের শীর্ষ প্ল্যাটফর্মটি বলেছে, শান্তিপূর্ণভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য দক্ষ ভূমিকা দেখিয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

ইআরডিএফবি সভাপতি অধ্যাপক সাজ্জাদ হোসেন বলেন, বাংলাদেশের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের ওপর তাদের আস্থা দেখিয়েছে। একজন সাহসী রাষ্ট্রনায়ক হিসেবে শেখ হাসিনা জনগণের ম্যান্ডেট নিয়ে টানা চতুর্থবারের মতো দেশকে নেতৃত্ব দিতে প্রস্তুত। দেশে গণতন্ত্রের বিকাশে নির্বাচন কমিশনের সাহসী পদক্ষেপে জনগণ তাদের ভোটের ক্ষমতা প্রয়োগ করেছে। বিদেশী পর্যবেক্ষকরাও নির্বাচনকে বিশ্বাসযোগ্য বলে উল্লেখ করেছেন।

গবেষণা ও উদ্ভাবনের পৃষ্ঠপোষক অধ্যাপক সাজ্জাদ আরও বলেন, আওয়ামী লীগের সংখ্যাগরিষ্ঠতা আবারও প্রমাণ করে যে, ২০৪১ সালের মধ্যে একটি বিজ্ঞান ও প্রযুক্তি-ভিত্তিক উন্নত অর্থনীতি গড়ে তোলার জন্য ‘স্মার্ট বাংলাদেশ’ রূপকল্পের প্রতি মানুষের আস্থা আছে।

নবীন ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ইউজিসির সদস্য অধ্যাপক সাজ্জাদ বলেন, নির্বাচনের আগেই আরডিএফবির ‘গোভোট’ ক্যাম্পেইনে অনুপ্রাণিত হয়ে অনেক তরুণ এবারে প্রথম ভোট দিয়েছেন যারা আগামী দিনের স্মার্ট বাংলাদেশকে নেতৃত্ব দেবেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
এমআইএইচ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।