ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা সংস্কার

গাজীপুরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
গাজীপুরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

গাজীপুর: কোটা সংস্কারের দাবিতে গাজীপুরের কোনাবাড়ী এলাকায় বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখেন।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এতে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

পুলিশ, এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানান, কোনাবাড়ী এলাকায় মোহাম্মদ ইমারত হোসেন আরিফ কলেজের শিক্ষার্থীরা কলেজ সংলগ্ন পল্লী বিদ্যুৎ এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন। এক পর্যায়ে শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নেমে আসেন। এ সময় শিক্ষার্থীরা কোনাবাড়ী ফ্লাইওভারের পশ্চিম পাশে কোনাবাড়ী ডিগ্রি কলেজ সংলগ্ন এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এতে মহাসড়কের দুই পাশের লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দীর্ঘ যানজটে ভোগান্তিতে পড়ে মানুষ। এক পর্যায়ে বিকেল ৩টায় শিক্ষার্থীরা মহাসড়ক থেকে সরে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন। শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে হামলা চালিয়েছে একটি গণতান্ত্রিক রাষ্ট্রে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। অবিলম্বে অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাই। পরে নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আন্দোলন চালবে।

গাজীপুর মেট্রোপলিটনের কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন জানান, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখে। পরে তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। এক পর্যায়ে শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।