ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কোটা সংস্কার আন্দোলন

গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া কালকিনির হাসিবুলের দাফন সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া কালকিনির হাসিবুলের দাফন সম্পন্ন

মাদারীপুর: কোটা সংস্কার আন্দোলনে গুলিতে হাসিবুল ইসলাম (১৭) নামে মাদারীপুর জেলার কালকিনির এক কিশোর চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৭ আগস্ট) রাতে মারা গেছেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) নিজ বাড়িতে নিহতের দাফন সম্পন্ন হয়।

 

এর আগে গত সোমবার (৫ আগস্ট) সকালে সাভারে কাজের সন্ধানে বের হলে মাথায় গুলিবিদ্ধ হন তিনি। পরে সাভারের এনাম মেডিকেলের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়।  

নিহত হাসিবুল সাভারে শ্রমিকের কাজ করতো। সে কালকিনি উপজেলার আলীনগর এলাকার উত্তর কানাইপুর গ্রামের (দাশের ব্রিজের) দেলোয়ার ঢালীর ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বাড়ি থেকে সাভারে যায় হাসিবুল। সংসার চালাতে শ্রমিক হিসেবে বিভিন্ন কাজ করতো সে। ৫ আগস্ট সাভারে কোটাবিরোধী আন্দোলনের সময় সড়কে ছিল সে। এ সময় পেছন থেকে ছোড়া একটি গুলি তার মাথায় বিদ্ধ হয়। এতে তার মাথার কিছু অংশ ক্ষতবিক্ষত হয়ে যায়। পরে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে আইসিইউতে তাকে রাখা হয়।

বুধবার রাতে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বৃহস্পতিবার হাসিবুলের মরদেহ তার গ্রামে এসে পৌঁছলে তাকে এক নজর দেখার জন্য এলাকাবাসীর ভিড় জমে বাড়িতে। নিহতের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।  

নিহতের মামা মাসুম বলেন, ছোটবেলায় মাকে হারায় হাসিবুল। গত রোববার সে ঢাকার সাভারে যায় কাজের সন্ধানে। সোমবার সকালে রাস্তায় বের হলে পুলিশের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয়। বুধবার রাতে মারা যায় আমার ভাগনে! আমার এতিম ভাগনেকে হারিয়ে আমরা দিশেহারা হয়ে পড়েছি। সান্ত্বনার কোনো ভাষা খুঁজে পাচ্ছি না!

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ