ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জুলফিকার শাকিলকে শ্রদ্ধা জানালেন বরিশালের মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
জুলফিকার শাকিলকে শ্রদ্ধা জানালেন বরিশালের মানুষ

ব‌রিশাল: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর মিরপুরে গুলিতে নিহত ছাত্র ফেডারেশনের নেতা জুলফিকার আহমেদ শাকিলের জানাজা বরিশালে সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যায় বরিশাল নগরের আশ্বিনী কুমার হল চত্বরের পশ্চিমপাশে রাস্তায় জুলফিকার শাকিলের জানাজা ও শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নগরের সর্বস্তরের নাগরিক অংশগ্রহণ করেন।

বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলা সহ-সভাপতি হাছিব আহমেদ জানান, গত ৪ আগস্ট মিরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ কর্মসূচি পালনকালে মিরপুর ১০-এ ছাত্রলীগ-যুবলীগ সন্ত্রাসীদের গুলিতে আহত হয়ে ঢাকার আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে ভর্তি ছিলেন জুলফিকার। গত গতকাল বিকেল সাড়ে ৩টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। প্রয়াত জুলফিকার ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভের (ইউডা) চারুকলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি মিরপুরের সুবিধাবঞ্চিত শিশুদের বিদ্যায়তন ‘আমাদের পাঠশালা’র সাবেক শিক্ষার্থী এবং ওই বিদ্যালয়ের কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলেন। তার বাড়ি ভোলার ভেদুরিয়ায়।

বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলা, গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটি, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ বরিশাল বিভাগ, ভাসানী অনুসারী পরিষদ বরিশাল জেলা শাখা এ সময় পুষ্প অর্পণ করেন এবং জানাজায় অংশগ্রহণকারী সবাই দ্রোহের প্রতীক হিসেবে লাল ব্যাচ ধারণ করেন।

সংক্ষিপ্ত বক্তব্য বৈষম্যবিরেধী ছাত্র আন্দোলনের বরিশাল জেলার অন্যতম সমন্বয়ক মোস্তাফিজুর রহমান বলেন, শহীদ শাকিল যে চেতনা ধারণ করে রাজপথে জীবন দিয়েছেন সেই চেতনার রাষ্ট্র কায়েম করতে আমরা বদ্ধ পরিকর। কয়েক শতাধিক লাশের বিনিময়ে পাওয়া এ স্বৈরাচারমুক্ত বাংলাদেশে আর কাউকে স্বৈরচারী শাসন, দখল, লুটপাটের সুযোগ দেওয়া হবে না। ছাত্ররা সর্বদা রাজপথে থেকে সমতার রাষ্ট্র কায়েমে কাজ করে যাবেন।

অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলা সহ-সভাপতি হাছিব আহমেদ।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৪
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ