ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের স্মরণে ফরিদপুরে দোয়া মাহফিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের স্মরণে ফরিদপুরে দোয়া মাহফিল

ফরিদপুর: কোটা সংস্কার আন্দোলন ঘিরে সারা দেশে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ফরিদপুরে দিনব্যাপী পবিত্র কোরআন শরীফ খতম, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যায় ফরিদপুর শহরের কমলাপুর লালের মোড়ে এলাকাবাসীর উদ্যোগে এ আয়োজন করা হয়।

 

এর আগে দিনব্যাপী কোরআন তেলওয়াত ও কোরআন খতম করেন জাবালে নুর মাদরাসার ছাত্ররা। এছাড়াও অত্র এলাকার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া ও কারাভোগকারী ২০ জনকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

এলাকাবাসী তাদের বক্তব্যে বলেন, দীর্ঘ ১৬ বছর পর আমাদের দেশ জুলুমের হাত থেকে স্বাধীন হয়েছে। জালিমের হাত থেকে আমরা রক্ষা পেয়েছি তার জন্য আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আর এই জুলুমের বিরুদ্ধে সংগ্রাম করে যারা শহীদ হয়েছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করেই এই মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ সময় জেলা বিএনপির সদস্য সচিব একে কিবরিয়া স্বপন, মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গি, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবি সিদ্দিক মিতুল, লালের মোড় এলাকার ব্যবসায়ী ও সমাজ সেবক মেজবাউল হক শাহিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি সৈকত হাসান, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান সবুজ, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ভিপি শামিম, সহ-সাংগঠনিক সম্পাদক শেখ খসরু, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মেহেদী হাসান বাবু, যুগ্ম সম্পাদক জহুরুল আলম শোভনসহ এলাকার মুরুব্বি ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পূর্ব কমলাপুর জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মো. দেলোয়ার হুসাইন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ