ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সারাদেশে নিহত পুলিশ-ছাত্রসহ সব শহীদদের স্মরণে পঞ্চগড়ে গায়েবানা জানাজা

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
সারাদেশে নিহত পুলিশ-ছাত্রসহ সব শহীদদের স্মরণে পঞ্চগড়ে গায়েবানা জানাজা

পঞ্চগড়: বৈষম্যবিরোধী আন্দোলনকারী ও দুর্বৃত্তদের হামলায় সারাদেশে নিহত পুলিশ-ছাত্রসহ সব শহীদদের স্মরণে ও আত্মার শান্তি কামনায় পঞ্চগড়ে গায়েবানা জানাজা হয়েছে।

পঞ্চগড় জেলা পুলিশের আয়োজনে শুক্রবার (৯ আগস্ট) জুমার নামাজের পর পুলিশ লাইনে এ গায়েবানা জানাজা হয়।

জানাজা শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সারাদেশে পুলিশ সদস্যসহ সাধারণ মানুষ ও যেসব ছাত্র শহিদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাতের জন্য দোয়া ও মুনাজাত হয়।

এ সময় জানাজায় অংশগ্রহণ করেন পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) এসএম শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সাকের্ল) আমিরুল্লাসহ পুলিশ সুপার কার্যালয়, সদর থানা ও পুলিশ লাইনের পুলিশ সদস্যরা।  

জানাজা ও দোয়া মুনাজাত শেষে পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা সবার উদ্দেশে বলেন, শহীদ হওয়ার একের পর এক নিউজ দেখে আমরা শোকাহত। আমাদের পুলিশ ভাইয়েরা যেভাবে শহীদ হয়েছেন এটার আমরা বিচার চাই। এর বাইরে আমার বলার কিছুই নেই, তারপরও বলবো আমরা সাধারণ মানুষ। অন্য ৮-১০ জন যেভাবে চাকরি করেন, আমরাও সেভাবে চাকরি করি। চাকরির পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আমার ভাইয়েরা যেভাবে নিহত হয়ে শহীদ হয়েছেন, এটার আমরা ন্যায় বিচার চাই। আমার পুলিশ ভাইদের পাশাপাশি সাধারণ মানুষ ও ছাত্ররা শহীদ হয়েছেন তাদের স্মরণ করে আত্মার শান্তি কামনা করছি। ইনশাআল্লাহ্ মহান, আল্লাহতালা বড় বিচারক। আল্লাহ সমস্ত অন্যায় অবিচারের বিচার করবে। এটা আমাদের আত্মবিশ্বাস আছে। ইনশাআল্লাহ আমাদের বাংলাদেশ পুলিশ বাহিনী পেশাদারিত্বের সঙ্গে কাজ করবো।  

তিনি আরও বলেন, সব জায়গায় সব ডিপার্টমেন্টে কিছু দুষ্কৃতকারী ও খারাপ মানুষ থাকে। তাদের জন্য বিশৃঙ্খলা তৈরি হয়। আজকে পুলিশ বাহিনীতে, কিছু অপেশাদার পুলিশ সদস্যর কারণে আমাদের এ পেশা এ পর্যায়ে গিয়ে দাঁড়িয়েছে। ইনশাআল্লাহ আমরা ঘুরে দাঁড়াবো। আমরা মানুষের আইনশৃঙ্খলা রক্ষায় এবং জান মালের নিরাপত্তায় আমরা আমাদের যে ইমেজ তা আরও বেশি উন্নত করে বাংলাদেশের মানুষের নিরাপত্তায় কাজ শুরু করবো।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ