ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রবাসী তানভীর অপুর বিরুদ্ধে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
প্রবাসী তানভীর অপুর বিরুদ্ধে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ

ঢাকা: তানভীর অপু নামে এক প্রবাসী এএসএম মারুফ কবির নামের এক ব্যক্তিকে প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) বনানী থানায় নিজের জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত মারুফ কবির একটি জিডি করেন।

জিডি নম্বর ৮৭৩।  

বনানী থানা এলাকার বাসিন্দা মারুফ কবির তার জিডিতে বলেন, গত ৭ আগস্ট ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে তানভীর অপু তাকে প্রাণনাশের হুমকি দেন। এই তানভীর অপুর পিতার নাম ইব্রাহিম আলী দেওয়ান, গ্রাম- শিরোইল, রাজশাহী সদর।

তিনি জিডিতে উল্লেখ করেন, তানভীর অপু অজ্ঞাত কারণে তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন। একইসঙ্গে অফিস, বাসস্থান, গাড়ি ভাঙচুর করার হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে তার স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করছেন।

জিডিতে তিনি বলেন, বিবাদী বিশ্ব পর্যটক পরিচয়ে আমার সাথে ঘনিষ্ঠতা তৈরি করে। বর্তমানে বিবাদী আমাকে বিভিন্নভাবে ক্ষতি সাধনের জন্য চেষ্টারত থাকায় আমি শঙ্কিত ও ভীত বোধ করছি। আমার সঙ্গে তার কখনো কোনো ধরনের বিবাদ, আর্থিক লেনদেন বা ব্যবসায়িক কোনো ধরনের সম্পর্ক ছিল না। তিনি ফিনল্যান্ডের নাগরিক। সেখানে থেকেই হুমকি দিতেন। গতকাল বাংলাদেশ থেকে হুমকি প্রদান করতে বিশিষ্ট অর্থনীতিবিদ ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমানের সঙ্গে তোলা নিজের ছবি সংযুক্ত করে প্রমাণ করতে চেয়েছে সে কত ক্ষমতাবান। এমতাবস্থায় আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি এবং আতঙ্কে দিন কাটাচ্ছি।  

সাবেক অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের সঙ্গে অপু

জানা গেছে, গত মাসেও এক সংবাদকর্মীকে হুমকি দেওয়ার ঘটনায় তানভীর অপুর বিরুদ্ধে সাধারণ ডায়েরি করা হয়। পরিস্থিতি বুঝে সে সময় ফিনল্যান্ডে পালিয়ে যায় সে। গত ১৭ আগস্ট দেশে এসে আবার চাঁদা দাবিসহ নানা অপকর্মে জড়িয়ে পড়ে এই ব্যক্তি। রাজশাহীর শিরোইলে জন্ম তানভীর অপুর বিরুদ্ধে তার প্রথম স্ত্রী ছাড়াও দেশে-বিদেশে অসংখ্য মানুষের অভিযোগ রয়েছে। তার ফেসবুক ঘেঁটে দেখা যায়, আওয়ামী লীগ নেতা রাজশাহীর সাবেক মেয়র খায়রুজ্জামান লিটনের ঘনিষ্ঠজন হিসেবেই ওই এলাকায় পরিচিত অপু। এছাড়া ওবায়দুল কাদেরসহ বিগত সরকারের বেশ কয়েকজন মন্ত্রী, এমপির সাথে ঘনিষ্ট সম্পর্কের ছবি আছে।

এ বিষয়ে তানভীর অপুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একজন ওয়ার্ল্ড ট্রাভেলার ও অত্যন্ত সম্মানীত ব্যক্তি। আমি লাল পাসপোর্টধারী মানুষ। আমি কেন চাঁদাবাজি করতে যাবো, হুমকি দিতে যাব? আমাকে হয়রানি করার জন্য একটা পক্ষ কাজ করছে। যখন এই অভিযোগ করা হয় তখন আমি দেশেই ছিলাম না। আর যে জিডির কথা বলছেন, সেটা ভুয়া জিডি।  

আপনাকে কেন হয়রানি করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, আমি একটি এনজিওর সঙ্গে ছিলাম। সেখান থেকে বের করে দেয়া হয়েছিল। এরপর শেখ হাসিনার পতন হয়েছে বলে আমি ফেসবুকে দুর্নীতিবাজদের বিরুদ্ধে স্ট্যাটাস দিয়েছিলাম। এরপর থেকে আমাকে হয়রানি করতে এসব করা হচ্ছে। আমি পাবলিক ফিগার। ফেইক আইডি দিয়ে এসব স্ক্রিনশট বানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।