ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

খুলনায় ভারী বৃষ্টিতে ডুবল রাস্তাঘাট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
খুলনায় ভারী বৃষ্টিতে ডুবল রাস্তাঘাট

খুলনা: খুলনায় ভারী বৃষ্টিপাতে অনেক রাস্তাঘাট ডুবে গেছে। বন্ধ হয়ে গেছে যানবাহন চলাচল।

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় থাকায় এমন বৃষ্টিপাত হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

রোববার (২৫ আগস্ট) সকালে ভারী বৃষ্টির মধ্যে বিপাকে পড়েন অফিসগামীরা। বাসাবাড়িতে পানি ঢুকে পড়ায় দুর্ভোগ পোহাচ্ছেন নগরের নিম্নাঞ্চলের বাসিন্দারা।

নগরের মডার্ন ফার্নিচার মোড়ের বাসিন্দা হারুন-অর-রশিদ বলেন, ভারী বর্ষণের ফলে খান জাহান আলী রোড, রয়্যালের মোড়, শামসুর রহমান রোড, বাইতিপাড়া এলাকার সড়কে হাঁটু পর্যন্ত পানি। কোথাও কোথাও তার চেয়েও বেশি। যে কারণে সড়ক যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

খুলনা আবহাওয়া অধিদফতরের সহকারী আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, রোববার ভোর ৬টা থেকে সকাল ৯ টা পর্যন্ত খুলনায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫২ মিলিমিটার।  

শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩০ মিলিমিটার। মৌসুমি বায়ু সক্রিয় থাকায় এ ভারী বৃষ্টিপাত হচ্ছে।

জানা যায়, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) এলাকার মধ্যে সড়ক আছে প্রায় এক হাজার ২১৫টি, যার দুই-তৃতীয়াংশই বৃষ্টির পানিতে ডুবে গেছে।

কেসিসি জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় গত ছয় বছরে ১০৪টি ড্রেন পুনর্নির্মাণ করেছে। ময়ূর নদসহ সাতটি খাল পুনরায় খনন ও ৩২টি ড্রেনের সংস্কার চলেছে। এতে ব্যয় প্রায় ৫০২ কোটি টাকা। এ বিপুল অর্থ ব্যয়ের পরও নগরের জলাবদ্ধতা পরিস্থিতির উন্নতি হয়নি।  

নগরবাসীদের অনেকে আক্ষেপ করে বলছেন, উন্নয়নের নামে দুর্নীতি আর লুটপাট করেছেন আওয়ামী লীগের মেয়র, কাউন্সিলর  ও সংশ্লিষ্ট ঠিকাদাররা। এ কারণে আজ বৃষ্টি হলেই ভোগান্তিতে পড়তে  হচ্ছে নগরবাসীকে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, আগস্ট ২৫,  ২০২৪
এমআরএম/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।