ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নাম ভাঙিয়ে রাজনৈতিক দলের নেতাদের চাঁদাবাজি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নাম ভাঙিয়ে রাজনৈতিক দলের নেতাদের চাঁদাবাজি

জামালপুর: জামালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের নাম ভাঙিয়ে কয়েকটি রাজনৈতিক দলের নেতারা চাঁদাবাজির সঙ্গে জড়িয়ে পড়েছেন। এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) সকালে সরকারি আশেক মাহমুদ কলেজে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা।

এসময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন- নিশান মাহমুদ, আহনাফ রহমান আবিদ, আব্দুর রহিম রবিন ও নাফিসা দিয়া।

বক্তারা বলেন, ৫ আগস্ট পর্যন্ত সরকার পতনের জন্য সবাই একসাথে আন্দোলন করলেও এর পর থেকে কিছু রাজনৈতিক দলের নেতারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানার ব্যবহার করছেন। এই ব্যানার ব্যবহার করে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি ও হুমকিধামকি দিচ্ছেন তারা। এর প্রতিবাদ করতে গেলে হুমকির শিকার হচ্ছেন মূল ধারার আন্দোলনকারীরা।  

তাই এদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন বলে মনে করেন বক্তারা।

বক্তারা আরও বলেন, যারা আজ নিজেদের সমন্বয়ক বলে দাবি করছেন তারা ৫ আগস্টর পরে জামালপুর-শেরপুর ব্রিজের টোলবক্সে ডাকাতি করেছেন। সেই ডাকাতির ভিডিও আমাদের কাছে আছে। থানায় একটি অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। আর তারা বলছেন, আমরা তাদের ওপর হামলা করেছি। এই বিষয়টি যদি তারা প্রমাণ করতে না পারে তাহলে আমরা মানহানির মামলা করব।

সবশেষে বক্তারা বলেন, এই শহরে গণঅধিকার পরিষদ, ছাত্রদলের নেতারা নিজেদের সমন্বয়ক বলছে। তারা রাজনৈতিক দলের পদে থেকে কীভাবে নিজেদের সমন্বয়ক বলছে। আমরা তো আমাদের সমন্বয়ক বলি না। তাই তাদের প্রতিহত করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।