ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন- ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। যে দেশ আগে গরিব ছিল, সে দেশ এখন নিম্ন-মধ্যবিত্ত দেশে পরিণত হয়েছে।’

ভোলা: নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন- ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। যে দেশ আগে গরিব ছিল, সে দেশ এখন নিম্ন-মধ্যবিত্ত দেশে পরিণত হয়েছে।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে ভোলার ইলিশা ফেরিঘাট পুন:নির্মাণ ও নদী ভাঙন রোধে দু’টি প্রকল্প পরিদর্শকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ এখন খাদ্য উৎপাদন বৃদ্ধির পাশাপাশি খাদ্য রফতানি করছে। দেশে প্রত্যেকের মাথাপিছু আয় বেড়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছিলেন বলেই আজ দেশ এগিয়ে যাচ্ছে।

এ সময় তিনি দেশের উন্নয়নে জামায়াত-শিবির, রাজাকার ও সন্ত্রাবাদ প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

আগামী ১৫ দিনের মধ্যে ভোলা-লক্ষ্মীপুর রুটের ইলিশা ফেরিঘাট পুন:নির্মাণ করে নদীর নাব্যতা হ্রাসে ড্রেজিং করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু।

এছাড়া নিজের বক্তব্যে পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ভোলার নদী ভাঙন তীর সংরক্ষণে একটি প্রকল্পে দেড় হাজার ও ওরিও প্রকল্পে আরও ৫০০ কোটি টাকা অনুমোদন হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- বিআইডব্লিটিএ চেয়ারম্যান এম মোজাম্মেল হক, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. জাহাঙ্গীর আলম, বিআইডব্লিটিএ বরিশাল পোর্ট অফিসার মো. শাহ নেওয়াজ কবির, সুপারিটেন্ডেন্ট মো. মিজানুর রহমানসহ বিআইডব্লিটিএ এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ স্থানীয় নেতাকর্মীরা।

মেঘনার ভাঙনের কবলে পড়ে ৮ মাস ধরে ভোলা-লক্ষ্মীপুর রুটের ইলিশা ফেরিঘাট থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে বিকল্প রুট দিয়ে ফেরি চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
এজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ