ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পরিচ্ছন্ন ময়মনসিংহ গড়তে ঝাড়ু হাতে ডিসি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
পরিচ্ছন্ন ময়মনসিংহ গড়তে ঝাড়ু হাতে ডিসি! ছবি: অনিক খান-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরিচ্ছন্ন ময়মনসিংহ নগরী গড়তে সচেতনতামূলক কর্মসূচি শুরু করেছে ময়মনসিংহ জেলা প্রশাসন। ‘পরিচ্ছন্ন বাংলাদেশ স্বপ্ন’র ব্যানারে ঢাকা ক্লিনের আদলে ময়লা আবর্জনামুক্ত ময়মনসিংহ গড়ার লক্ষ্যে এই অভিযান শুরু হয়।

ময়মনসিংহ: পরিচ্ছন্ন ময়মনসিংহ নগরী গড়তে সচেতনতামূলক কর্মসূচি শুরু করেছে ময়মনসিংহ জেলা প্রশাসন।

‘পরিচ্ছন্ন বাংলাদেশ স্বপ্ন’র ব্যানারে ঢাকা ক্লিনের আদলে ময়লা আবর্জনামুক্ত ময়মনসিংহ গড়ার লক্ষ্যে এই অভিযান শুরু হয়।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে নগরীর সার্কিট হাউজ মাঠে এ অভিযানের উদ্বোধন করেন ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম, ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হারুন অর রশিদ, ময়মনসিংহ পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা ইকরামুল হক টিটু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত।    

পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে ঝাড়ু হাতে পরিচ্ছন্নতা অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান। ছয়টি গ্রুপে ভাগ হয়ে এ পরিচ্ছন্নতা অভিযান চলে। এ সময় অনেকের গায়ে ছিল লাল-সবুজ রঙের টি শার্ট, মুখে মাস্ক আর হাতে গ্লাভস।

জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান বলেন, যতদিন পর্যন্ত ময়মনসিহং আবর্জনামুক্ত সুন্দর পরিচ্ছন্ন শহরে পরিণত না হবে ততদিন এ আন্দোলন অব্যাহত থাকবে। অনাগত প্রজন্মের সুন্দর ভবিষ্যত বিনির্মাণে পরিচ্ছন্ন ও পরিবেশ বান্ধব শহর গড়ার বিকল্প নেই। এ লক্ষ্য অর্জনে ব্যক্তি বা সংগঠনসহ সর্বজনের ভূমিকা থাকা দরকার।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
এমএএএম/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ