ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ওজনে কম দেওয়ার দায়ে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
ওজনে কম দেওয়ার দায়ে জরিমানা

লক্ষ্মীপুরের রায়পুরে ১০ টাকা দরের চাল বিতরণের সময় ওজনে কম দেওয়ার দায়ে মোশারফ হোসেন নামে একব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ১০ টাকা দরের চাল বিতরণের সময় ওজনে কম দেওয়ার দায়ে মোশারফ হোসেন নামে একব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই ঘটনায় চালের ডিলার মো. মনিরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

 

শুক্রবার (১১ নভেম্বর) সন্ধ্যায় রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিল্পী রানী রায় এ জরিমান‍ার আদেশ দেন।

অর্থদণ্ডপ্রাপ্ত মোশারফ হোসেন স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন বেপারীর ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিল্পী রানী রায় বাংলানিউজকে জানান, উত্তর চর আবাবিল ইউনিয়নের ডিলার মনির হোসেনের প্রতিনিধি হতদরিদ্রদের চাল ওজনে কম দিচ্ছিলেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

‘এ সময় দেখা যায় তিনি প্রতি ৩০ কেজি চালে ২ থেকে ৩ কেজি কম দিচ্ছিলেন। যার প্রমাণও পাওয়া যায়। পরে ডিলারের প্রতিনিধি মোশারফকে আটক করা হয়। ’

এরপর সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতে হাজির করে মোশারফকে ৫০ হাজার টাকা জরিমানা ও ডিলারকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
এজি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ