ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গৃহবধূকে হত্যার অভিযোগে নেত্রকোনায় মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
গৃহবধূকে হত্যার অভিযোগে নেত্রকোনায় মানববন্ধন বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেত্রকোনার আটপাড়া উপজেলার মোবারকপুর গ্রামের গৃহবধূ কলেজছাত্রী আলিমুন্নেছা উপমাকে (২০) হত্যার অভিযোগে নেত্রকোনায় মানববন্ধন করা হয়েছে।

নেত্রকোনা: নেত্রকোনার আটপাড়া উপজেলার মোবারকপুর গ্রামের গৃহবধূ কলেজছাত্রী আলিমুন্নেছা উপমাকে (২০) হত্যার অভিযোগে নেত্রকোনায় মানববন্ধন করা হয়েছে।

রোববার (১৩ নভেম্বর) বিকেলে শহরের কুরপাড় এলাকায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সম্মিলিত সংগঠনের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে উপমার কলেজের সহপাঠী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ সমাজের সব শ্রেণীপেশার পাঁচ শতাধিক মানুষ অংশ নেয়। উপমা জেলা শহরের নাগড়া এলাকার আলী আহম্মদের মেয়ে ও সরকারি মহিলা কলেজের মানবিক শাখার দ্বিতীয় বর্ষের ছাত্রী। তিনি মোবারকপুর গ্রামের শরীফ তালুকদারের স্ত্রী।

মানববন্ধনে বক্তারা বলেন, উপমার স্বামী শরীফ মিয়া একজন মাদকসেবী। যৌতুকের দাবিতে তিনি প্রায়ই উপমাকে শারীরিকভাবে নির্যাতন করতেন। এর জের ধরে স্বামীসহ পরিবারের অন্যান্য সদস্যরা বুধবার (০২ নভেম্বর) দিবাগত রাতে উপমাকে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দিতে চেয়েছিলেন। পরে কাউকে কিছু না জানিয়ে রাতের আঁধারে মরদেহটি দাফন করতে চেয়েছিল। গোপনে খবর পেয়ে দাফনের সময় উপমার স্বামীর বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে নিয়ে আসে তার বাবার বাড়ির লোকজন।

পরে উপমার স্বামীসহ চারজনকে আসামি করে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন উপমার বাবা আলী আহম্মদ। ঘটনার পর থেকে স্বামী শরীফ পলাতক রয়েছেন বলে জানান নিহতের স্বজন ও প্রতিবেশীরা।

আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমিজুল হক বাংলানিউজকে বলেন, ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর  সঠিক কারণ জানা যাবে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ