ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুটপাত দখলদারদের পেটে হাসপাতালের প্রবেশমুখ

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
ফুটপাত দখলদারদের পেটে হাসপাতালের প্রবেশমুখ

ফুটপাতের অবৈধ দখলদারদের কবল থেকে রক্ষা পায়নি হাসপাতালও। ফার্মগেটে অবস্থিত ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট এন্ড হাসপাতালের প্রবেশ মুখ দখল করে দোকান বসিয়েছে অবৈধ দখলদাররা।

ঢাকা: ফুটপাতের অবৈধ দখলদারদের কবল থেকে রক্ষা পায়নি হাসপাতালও। ফার্মগেটে অবস্থিত ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট এন্ড হাসপাতালের প্রবেশ মুখ দখল করে দোকান বসিয়েছে অবৈধ দখলদাররা।

ফলে এখানে আসা রোগীরা হাসপাতাল সংলগ্ন ফুটপাত ব্যবহার করতে পারছেন না। বাধ্য হয়ে রাস্তা দিয়ে হাঁটা চলা করতে হচ্ছে তাদের।
রাজধানীর সবচেয়ে ব্যস্ততম সড়ক হওয়ায় এর ফলে সেখানে দেখা দিচ্ছে দুর্ঘটনার ঝুঁকি।

সোমবার ( নভেম্বর ১৫) কথা হয় হাসপাতালে আসা মধ্যবয়সী নজরুল ইসলামের সাথে। তিনি জানালেন, খিলগাঁও থেকে চোখ দেখাতে এসেছি এই হাসপাতালে। এই খানেও জনদুর্ভোগ। হাসপাতালের ফুটপাত দিয়ে হাঁটার উপায় নেই। দোকান বসিয়ে রেখেছে। দেখতেই পাচ্ছেন জীবনের ঝুঁকি নিয়ে ব্যস্ততম রাস্তা দিয়ে হেঁটেই হাসপাতালে প্রবেশ করছি। ইস্পাহানি ইসলামিয়া আই হাসপাতালে প্রধান গেট দিয়ে প্রবেশের সময় হাতের বাম পাশে আনুমানিক তিন ফুট চওড়া ফুটপাতে ১০ থেকে ১২টি দোকান। এসব দোকানে বিক্রি হচ্ছে সিগারেট থেকে শুরু করে কলা রুটি।

এ ব্যাপারে ইস্পাহানি ইসলামিয়া আই হাসপাতালের অপারেশন ডিরেক্টর  নজরুল ইসলাম খান এর কাছে মোবাইল ফোনে জানতে চাওয়া হলে তিনি বলেন, এইটা অনেক বড় সমস্যা, পরে কথা হবে। বলে তিনি মোবাইলটি রেখে দেন।

তেজগাঁও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) এ বি এম মশিউর রহমানের কাছে মোবাইল ফোনে হাসপাতালে সামনের ফুটপাতের দোকানের বিষয় জানতে চাওয়া হলে  তিনি বলেন, হাসপাতালের সামনে দোকান, বলেন কি? আমি তো জানি না। আচ্ছা আমি দেখছি।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।