ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জঙ্গি দমনে বিশ্ববাসীর প্রশংসা কুড়িয়েছে সেনাবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
জঙ্গি দমনে বিশ্ববাসীর প্রশংসা কুড়িয়েছে সেনাবাহিনী ছবি: দীপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জঙ্গি দমনে বিশ্ববাসীর কাছে বাংলাদেশ সেনাবাহিনী প্রশংসা কুড়িয়েছে বলে জানিয়েছেন সেনা প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মাদ শফিউল হক। মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে ঢাকা সেনানিবাসের সেনা মালঞ্চে কনভেনশন...

ঢাকা: জঙ্গি দমনে বিশ্ববাসীর কাছে বাংলাদেশ সেনাবাহিনী প্রশংসা কুড়িয়েছে বলে জানিয়েছেন সেনা প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মাদ শফিউল হক।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে ঢাকা সেনানিবাসের সেনা মালঞ্চ কনভেনশন সেন্টারে স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য খেতাবপ্রাপ্ত বীরশ্রেষ্ঠ, বীরউত্তম, বীরবিক্রম ও বীরপ্রতীকদের আত্মীয়দের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

সেনা প্রধান বলেন, সেনাবাহিনী সরকারকে জঙ্গি দমনে সর্বাত্মক সহায়তা করছে। এক্ষেত্রে সেনাবাহিনী সফলতাও পেয়েছে।

আবু বেলাল মোহাম্মাদ শফিউল হক বলেন, স্বাধীনতা যুদ্ধে সেনাবাহিনীর অবদান চিরস্মরণীয়। প্রতিবছর খেতাবপ্রাপ্ত ‍মুক্তিযোদ্ধাদের স্মরণে অনুষ্ঠানের আয়োজন করে তাদের অবদানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।

নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও বাংলাদেশ সেনাবাহিনী আন্তজার্তিক ক্ষেত্রে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে বলেও জানান সেনা প্রধান।

অনুষ্ঠানে স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য সেনাবাহিনীর বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর, সিপাহী মোস্তাফা কামাল, সিপাহী হামিদুর রহমানসহ ৫ জন বীরউত্তম, ৭ জন বীরবিক্রম এবং ২২ জন বীর প্রতীকের আত্মীয়দের সংবর্ধনা দেওয়া হয়।

সেনা সদস্যসহ ঢাকায় কর্মরত ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
এমসি/ওএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।