ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চট্টগ্রামে গ্রেফতারকৃত সামির বাড়ি রংপুরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
চট্টগ্রামে গ্রেফতারকৃত সামির বাড়ি রংপুরে বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রামে র‌্যাবের অভিযানে গ্রেফতারকৃত পাঁচ জঙ্গির মধ্যে শেখ ইবতিসাম আহমেদ সামি’র (২৩) বাড়ি রংপুরে বলে জানা গেছে।

রংপুর: চট্টগ্রামে র‌্যাবের অভিযানে গ্রেফতারকৃত পাঁচ জঙ্গির মধ্যে শেখ ইবতিসাম আহমেদ সামি’র (২৩) বাড়ি রংপুরে বলে জানা গেছে।

তিনি রংপুর মহানগরীর ইঞ্জিনিয়ারপাড়ার ব্যবসায়ী শেখ ইফতেখার আহমেদ এনামের একমাত্র ছেলে।


 
শুক্রবার (৯ ডিসেম্বর) মহানগরীর ইঞ্জিনিয়ারপাড়ার ব্যবসায়ী সামির বাবা ইফতেখার আহমেদ জানান, সামি কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিল না। লেখাপড়ায় সে অত্যন্ত ভালো ছিল। সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।
 
সামির বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর পাশেই মোন্নাফের মোড়ে ‘নিলাভা’ নামে একটি বেসরকারি ছাত্রাবাসে থাকতো। চলতি বছরের (২৯ এপ্রিল) রাত আনুমানিক ৩টার দিকে ওই ছাত্রাবাসের গেটের তালা ভেঙে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে একদল লোক তার ছেলেকে ঘুম থেকে ডেকে তুলে নিয়ে যায়। এ খবর জানার পর তিনি নিজেই ওই ছাত্রাবাসে ছুটে যান এবং পরের দিন তার ছেলে নিখোঁজ মর্মে স্থানীয় বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়রি করেন, ইফতেখার, যার ডায়নি নম্বর ১৬১৬।
তিনি আরও জানান,তার ছেলে নিখোঁজ হওয়ার পর দীর্ঘ ৮ মাসে তিনি রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে সন্ধান করেছেন। এমনকি তার সন্ধানের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কয়েক দফা দেখাও করেছেন। কিন্তু দীর্ঘ দিনেও তার সন্ধান মিলেনি।

তিনি বলেন, শুক্রবার  টেলিভিশনের খবরে চট্টগ্রামে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান ও গ্রেফতারকৃতদের ছবি দেখে তিনি তার ছেলে সামিকে শনাক্ত করেন।

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবি এম জাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, চট্টগ্রামে র‌্যাবের অভিযানে গ্রেফতারকৃত পাঁচ জঙ্গির মধ্যে শেখ ইবতিসাম আহমেদ সামি’র বাড়ি রংপুরের ইঞ্জিনিয়ার পাড়ায়। তার বিষয়ে তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।