ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দিনাজপুরে শীতার্ত মানুষের পাশে হাবিপ্রবির একদল তরুণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
দিনাজপুরে শীতার্ত মানুষের পাশে হাবিপ্রবির একদল তরুণ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুরে প্রচণ্ড শীতে বইছে পশ্চিমা হাওয়া। শরীরে হালকা-পাতলা কাপড় পড়ে খোলা আকাশের নিচে স্টেশন চত্বরে কাঁপছে জরিমন নেছা (৪৮) ঠিক তখন একদল তরুণ এসে তার শরীরে জড়িয়ে দেয় একটি কম্বল।

দিনাজপুর: দিনাজপুরে প্রচণ্ড শীতে বইছে পশ্চিমা হাওয়া। শরীরে হালকা-পাতলা কাপড় পড়ে খোলা আকাশের নিচে স্টেশন চত্বরে কাঁপছে জরিমন নেছা (৪৮) ঠিক তখন একদল তরুণ এসে তার শরীরে জড়িয়ে দেয় একটি কম্বল।

ছিন্নমূল শীতার্ত মানুষের কষ্ট আর বাস্তব চিত্র বাংলানিউজে তুলে ধরলে বিষয়টি ওই তরুণদের মনে নাড়া দেয়। ফলে তারা শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দিনগত রাত ১টার দিকে হাবিপ্রবির ফুড অ্যান্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং অনুচ্ছেদের লেবেল-২-সেমিস্টার-২ এর কয়েকজন ছাত্রের উদ্যোগে জরিমন নেছার মতো শতাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে ১৩ সদস্যের এই তরুণ দলটি।

দলটির সবাই হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্র ও শহরের সুইহারী চৌরঙ্গী মোড় এলাকার ভাই ভাই ছাত্রাবাসের বাসিন্দা।

এদের মধ্যে আবিদ শাহরিয়ার মারুফ বাংলানিউজকে জানান, গত ৩০ নভেম্বর শীতার্ত মানুষদের নিয়ে বাংলানিউজে একটি প্রতিবেদন প্রকাশের পর ফুড অ্যান্ড প্রসেসিং ইঞ্জিনিয়ারিং অনুচ্ছেদের কয়েকজন বন্ধুরা মিলে এসব মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেই।

পরে ইউনিভার্সিটিসহ বিভিন্ন স্থানে থাকা আমাদের শিক্ষার্থীদের কাছ থেকে টাকা সংগ্রহ করি। সেই টাকা দিয়েই শীতবস্ত্র কিনে বিতরণ করছি। আশা করি ভবিষতে এসব ছিন্নমুল মানুষের পাশে এসে দাঁড়াবে সমাজের বিত্তবানরাও।

বাংলাদেশ সময়: ০৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।