ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ধর্মমন্ত্রীর কণ্ঠ নকলকারী প্রতারক আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
ধর্মমন্ত্রীর কণ্ঠ নকলকারী প্রতারক আটক কণ্ঠ নকলকারী প্রতারক স্বপন মন্ডল

ময়মনসিংহ: ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানসহ বিভিন্ন সরকারি কর্মকর্তার নাম-পরিচয়ে কণ্ঠ নকল করে প্রতারণার অভিযোগে স্বপন মন্ডল (৩৫) নামে এক প্রতারককে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম। এরআগে, রোববার (২৪ ডিসেম্বর) সদর উপজেলার আকুয়া এলাকা থেকে অভিনব প্রতারক স্বপন মন্ডলকে আটক করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মোহাম্মদ নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) এসএ নেওয়াজী প্রমুখ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এসপি সৈয়দ নুরুল ইসলাম জানান, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের কণ্ঠ নকল করে বিভিন্ন ব্যক্তির কাছে ফোন করে বদলী, চাকরি, পদোন্নতিসহ বিভিন্ন লোভ দেখিয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাত করেছেন। এছাড়া একেক সময় তিনি নিজেকে একটি বিশেষ গোয়েন্দা সংস্থার কর্মকর্তা, এমপি বা মন্ত্রীর এপিএস হিসেবেও পরিচয় দিতেন। জিজ্ঞাসাবাদে স্বপন মন্ডলকে এসব কথা স্বীকার করেছে।  

গোপন সংবাদের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় সদর উপজেলার আকুয়া এলাকা অভিযান চালিয়ে অভিনব প্রতারক স্বপন মন্ডলকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় প্রতারণা মামলা দায়ের করা হয়েছে বলেও সম্মেলনে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭ 
এমএএএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।