ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউক্রেনে বাংলাদেশি নাবিক নিহত, ঢাকার রুশ দূতাবাসের ব্যাখ্যা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
ইউক্রেনে বাংলাদেশি নাবিক নিহত, ঢাকার রুশ দূতাবাসের ব্যাখ্যা রাশিয়ার পতাকা

ঢাকা: ইউক্রেনে বাংলাদেশি নাবিক নিহত হওয়ার ঘটনায় ঢাকার রুশ দূতাবাস এক বিবৃতিতে ঘটনার ব্যাখ্যা দিয়েছে। বৃহস্পতিবার (৩ মার্চ) এ বিষয়ে এক বিবৃতি প্রকাশ করেছে রাশিয়া।

বিবৃতিতে উল্লেখ করা হয়, স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের অলভিয়া বন্দরের অভ্যন্তরীণ নোঙ্গরঘরে অবস্থানরত জাহাজ এমভি বাংলার সমৃদ্ধির প্রকৌশলী হাদিসুর রহমান মিসাইল হামলার ফলে নিহত হয়েছেন। ঘটনার পারিপার্শ্বিক পরিস্থিতিও প্রতিষ্ঠা করা হচ্ছে।

আমরা মরহুমের নিকটাত্মীয়দের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। বন্দর থেকে বাংলাদেশি জাহাজের নিরাপদ প্রস্থান নিশ্চিতে রাশিয়ার পক্ষের সর্বাত্মক প্রচেষ্টা রয়েছে৷

রাশিয়ান ফেডারেশনের সশস্ত্র বাহিনীর কমান্ড ডেটা পর্যবেক্ষণের ওপর নির্ভর করে বারবার বলেছে, ইউক্রেনীয় জাতীয়তাবাদীরা পিছু হটার সময় নির্বিচারে গুলি চালায়। তারা ইচ্ছাকৃতভাবে জিম্মিদের ধরে নিয়ে যায়, তাদের ‘মানব ঢাল’ হিসাবে ব্যবহার করে। এটা সন্ত্রাসীদের কৌশল হিসেবেও সুপরিচিত।

ইউক্রেনের বিশেষ সামরিক অভিযান থেকে উদ্ভূত মানবিক সমস্যা সমাধানে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেওয়ার অনুরোধে রাশিয়ান ফেডারেশনের প্রতিরক্ষা মন্ত্রণালয় হটলাইন চালু করেছে। এই হটলাইনের নাম্বার +7 495 498-34-46, +7 495 498-42 -11, +7 495 498-41-09। এছাড়াও ই-মেইল ( [email protected]) যোগাযোগে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা,মার্চ ০৩, ২০২২
টিআর/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।