ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

কাপ্তাইয়ে আলোচিত সুমি হত্যার প্রধান আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
কাপ্তাইয়ে আলোচিত সুমি হত্যার প্রধান আসামি গ্রেফতার

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাইয়ের আলোচিত হাসিনা আক্তার সুমি হত্যার প্রধান আসামি মহিবুলকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ।  

রোববার (২০ মার্চ) বিকেলে গ্রেফতারের বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যমকে জানান, রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন।

পুলিশ সুপার বলেন, মাত্র আট দিনের মধ্যে পুলিশের বিশেষ তৎপরতায় সুমি হত্যার একমাত্র আসামি মুহিবুলকে নেত্রকোনা জেলার মদনথানাধীন কাইটাইল এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামি কাপ্তাই উপজেলার কাপ্তাই ইউনিয়নের ৬ ওয়ার্ডের জাকির হোসেন স’মিল মুরগির টিলা নামক এলাকার মনির উদ্দিন ভাণ্ডারীর ছেলে।

এসপি মীর মোদদাছছের হোসেন আরও বলেন, প্রেম এবং বিয়ে প্রত্যাখ্যান করায় পাথর দিয়ে আঘাত করে নৃশংসভাবে সুমিকে হত্যা করা হয়। সুমি ও মহিবুল এক সময় মাদক ব্যবসা আদান প্রদান এবং দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে সুমিকে বিয়ের কথা বলে শারীরিক সম্পর্ক গড়ে তোলে মহিবুল। এছাড়াও টাকাসহ বিভিন্ন সুবিধা ভোগ করতে থাকে। কিন্তু মহিবুলকে তার পরিবার পারিবারিকভাবে চলতি মাসের ১৮ মার্চ চট্টগ্রামের রাঙুনিয়ার রাণিরহাট এলাকায় বিয়ে দেওয়ার জন্য দিন তারিখ ধার্য করে। ওই বিয়ের খবর সুমি জানতে পারে। বিয়ের বিষয় নিয়ে মহিবুল ও সুমির মধ্যে বিএফআইডিসি স্কুল মাঠে কথাকাটা কাটি এবং দুজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে মহিবুল তার প্রেমিকা সুমিকে ইট, পাথর দিয়ে মাথা ও মুখে আঘাত করে হত্যা করে এবং আগুনে পুড়িয়ে ১১ তারিখের কোন এক সময় তাকে বিএফআইডিসি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত শৌচাগারে ফেলে দেয়। মহিবুল জবানবন্দিতে এসব কথা নিজ মুখে স্বীকার করে বলে জানান এসপি।

জানা যায়, ১২ মার্চ বিকেলে কাপ্তাই বিএফআইডিসির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত শৌচাগার থেকে হাসিনা আক্তার সুমির পোড়া মরদেহ উদ্ধার করে পুলিশ। সুমির মা আমেনা বেগম ১৩ মার্চ বাদী হয়ে তিনজনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা আরও পাঁচজনকে আসামি করে কাপ্তাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।