ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মে ১৫, ২০২২
সাভারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

সাভার (ঢাকা): সাভারের রাজফুলবাড়িয়া একটি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি দিয়ে কারখানার ভেতরে অবস্থান করেছেন শ্রমিকরা।

শনিবার (১৫ মে) দুপুরে রাজফুলবাড়িতে অবস্থিত গোল্ডেন স্টেজ লিমিটেডে কারখানায় এ কর্মসূচি পালন করেন শ্রমিকরা।

শ্রমিকরা জানান, ঈদের আগে ছুটিতে সবাই চলে গিয়েছিলেন। এরপর কারখানায় যোগদান করলে কোনো শ্রমিককে এখনও বেতন বা ভাতা দেওয়া হয়নি। সেই ১৫ দিনের বেতন ও ভাতার দাবিতে তারা আজ কাজ বন্ধ করে আন্দোলন করছেন।  

টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার-আশুলিয়া-ধামরাই আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, শ্রমিকরা দুপুর থেকে এপ্রিল মাসের আংশিক বেতন-ভাতা পরিশোধের দাবিতে কারখানার ভেতরে কর্মবিরতি পালন করছেন। তাদের বকেয়া বেতন-ভাতা অবিলম্বে পরিশোধ করার দাবি করছি।  

কর্মবিরতির বিষয়টি অস্বীকার করে গোল্ডেন স্টেজ লিমিটেডে কারখানার অ্যাডমিন ম্যানেজার মামুন ইসলাম বাংলানিউজকে বলেন, কোনো আন্দোলনের খবর আমি শুনিনি। আর এমন কোনো আন্দোলনও আমাদের এখানে হয়নি।

শিল্প পুলিশ-১ এর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কুরবান আলী বাংলানিউজকে বলেন, শ্রমিকদের আন্দোলন চলমান রয়েছে। আমি এখানে উপস্থিত রয়েছি। কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ১৫, ২০২২
এসএফ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।