ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্ব শান্তির জন্য ঢাকায় সাদা পতাকা মিছিল ১৮ জুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুন ৪, ২০২২
বিশ্ব শান্তির জন্য ঢাকায় সাদা পতাকা মিছিল ১৮ জুন

ঢাকা: বিশ্ব শান্তির জন্য আগামী ১৮ জুন শনিবার ঢাকায় সাদা পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ শান্তি পরিষদ।

শনিবার (৪ জুন) বিকেলে সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।



এতে বলা হয়, বাংলাদেশ শান্তি পরিষদের কেন্দ্রীয় কমিটির সভা শনিবার (৪ জুন) সংগঠনের সভাপতি মোজাফ্ফর হোসেন পল্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় মোজাফ্ফর হোসেন পল্টু অবিলম্বে ইউক্রেন যুদ্ধ বন্ধ করার জন্য সংশ্লিষ্ট সব পক্ষকে আহ্বান জানান। একই সঙ্গে তিনি ফিলিস্তিনে ইসরাইলি বাহীনীর হাতে প্রখ্যাত সাংবাদিক শিরিণ আবু আকলেহ হত্যার নিন্দা জানিয়ে এই বর্বর হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন করার জন্য আন্তর্জাতিক সংস্থাগুলোরর প্রতি দাবি জানান। মার্কিন যুক্তরাষ্টের স্কুলের শিশুদের নির্বিচারে গুলি করে হত্যারও নিন্দা জানান তিনি।
মোজাফ্ফর হোসেন পল্টু আগামী বছর বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য বাংলাদেশ শান্তি পরিষদের ব্যপক প্রস্তুতির কথা ঘোষণা করেন।

সভা থেকে আগামী ১৬ জুন জাতীয় প্রেস ক্লাবে ইউক্রেন পরিস্থিতি ও ফিলিস্তিনের সাংবাদিক হত্যাসহ বিভিন্ন ইস্যুতে সাংবাদিক সম্মেলন এবং আগামী ১৮ জুন বিশ্ব শান্তির জন্য সংগঠনের উদ্যোগে ঢাকায় সাদা পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।

সভায় আরও অলোচনা করেন সংগঠনের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান খান, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিকা মাহফুজা খানম, শরীফ নুরুল আম্বিয়া, মো. শাহ আলম, অ্যাডভোকেট এম এ সবুর, ডা. শাহাদত হোসেন, অ্যাডভোকেট সুভ্রত চৌধুরী, মো. মমতাজ হোসেন, মো. হারুনর রশীদ, এনামুল হক এমরান, সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাডভোকেট হাসান তারিক চৌধুরী, আশরাফুল হক ঝন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুন ০৪, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।