ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু চালুর পর আরও তৎপর হাইওয়ে পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
পদ্মা সেতু চালুর পর আরও তৎপর হাইওয়ে পুলিশ

ফরিদপুর: স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২২টি জেলার প্রবেশদ্বার ফরিদপুরের ভাঙ্গায় নানামুখী যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। সেইসঙ্গে আরও তৎপর হয়ে উঠেছে হাইওয়ে থানা পুলিশ।

বুধবার ৬ (জুলাই) ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হামিদ উদ্দিন আহম্মেদের নেতৃত্বে মহাসড়কে শৃঙ্খলা রক্ষার্থে বিভিন্ন স্থান পরিদর্শন এবং চালকদের সচেতন করে হাইওয়ে থানা পুলিশের একটি টিম।

সরজমিনে গিয়ে দেখা যায়, হাইওয়ে পুলিশ মহাসড়কের বিভিন্ন স্থানে মোটরসাইকেল আরোহীদের হেলমেট পরা নিশ্চিতকরণ ও ত্রি-হুইলার বন্ধে অভিযান পরিচালনা করছে।

এক মোটরসাইকেল আরোহী বলেন, মহাসড়কে চলার সময় হাইওয়ে পুলিশ আমার গতিরোধ করে। হেলমেট না পরার কারণে তারা আমাকে হেলমেট বিহীন বাইক চালানোর ক্ষতি সম্পর্কে বোঝান। পরে আমি ভুল বুঝতে পেরে প্রতিজ্ঞা করি যে হেলমেট ছাড়া আর মোটরসাইকেল চালাবো না।

ওসি হামিদ উদ্দিন আহম্মেদ ভাঙ্গা হাইওয়ে থানার দায়িত্ব নেওয়ার পর অনেকটা পাল্টে যায় মহাসড়কের চিত্র। সড়কে যানজটমুক্ত রাখতে তিনি দিনরাত কাজ করে যাচ্ছেন।

তিনি বাংলানিউজকে বলেন, পদ্মা সেতু ও বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে  চালুর পর আমাদের মহাসড়কে গাড়ির চাপ আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। তাই মহাসড়কে শৃঙ্খলা রক্ষার্থে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। আশা করছি আসন্ন ঈদুল আজহায় সাধারণ যাত্রীদের কোনো ভোগান্তি পোহাতে হবে না।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।