ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

টিকটক করে শাস্তির মুখে ১৩ পুলিশ সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
টিকটক করে শাস্তির মুখে ১৩ পুলিশ সদস্য

ঢাকা: বাহিনীর পোশাক পরে আপত্তিকর, দৃষ্টিকটু এবং বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার মতো ভিডিও টিকটকে আপলোড করে শাস্তির মুখে পড়ছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১৩ সদস্য। এদের মধ্যে ৮ জন নারী পুলিশ সদস্য রয়েছেন।

ডিএমপিতে কর্মরত অবস্থায় এসব ভিডিও তৈরি করে টিকটকে আপলোড করা পুলিশের এই সদস্যরা বিভিন্ন জেলা পুলিশ ও ইউনিটে কর্মরত আছেন।

দেশের বিভিন্ন জেলা ও ইউনিটে কর্মরত এসব সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ইতোমধ্যে সংশ্লিষ্ট জেলা ও ইউনিটকে চিঠি দিয়েছে ডিএমপি।

সম্প্রতি ডিএমপির উপ-কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) আব্দুল মোমেন সম্প্রতি এক চিঠিতে এই ১৩ পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ডিএমপির এক দায়িত্বশীল কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিএমপি সূত্র জানায়, টিকটক করা ১৩ পুলিশ সদস্য বিভিন্ন সময় ডিএমপিতে কর্মরত ছিলেন। শাস্তির মুখোমুখি হতে যাওয়া ১৩ পুলিশ সদস্যের মধ্যে একজন নায়েক ও ১২ জন কনস্টেবল পদমর্যাদার।  

টিকটকার ১৩ পুলিশ সদস্য হলেন—কনস্টেবল আইরিন আক্তার (পিরোজপুর), আয়েশা বেগম (টাঙ্গাইল), সমাপ্তি ইসলাম (পিটিসি, রংপুর), আবু হানিফা নিপু (হবিগঞ্জ), রিপন চাকমা (আরআরএফ, চট্টগ্রাম), রিমন বড়ুয়া (আরআরএফ, চট্টগ্রাম), মো. রায়হান উদ্দিন (আরআরএফ, চট্টগ্রাম), কামরুন্নাহার আক্তার (নোয়াখালী), শাহানা পারভীন শম্পা (মাগুরা), মোছা. রশনি ইয়ারা (পিটিসি, টাঙ্গাইল), রেজাউল করিম (আরআরএফ, চট্টগ্রাম), মো. আশিকুল হক (ঝালকাঠি) ও নায়েক সাকিরা আক্তার (হবিগঞ্জ)।

গত বছর ডিএমপির বিভিন্ন ইউনিটে কর্মরতদের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছিল। পুলিশের ইউনিফর্ম পরে টিকটক-লাইকির মতো ভিডিও বানাতে বা শেয়ার করার ক্ষেত্রে পুলিশ সদস্যদের সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।