ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফুটপাতে রাখা নির্মাণ সামগ্রী বেচে দিল ডিএনসিসি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
ফুটপাতে রাখা নির্মাণ সামগ্রী বেচে দিল ডিএনসিসি!

ঢাকা: সড়কে ও ফুটপাতে অবৈধভাবে রাখা নির্মাণসামগ্রী জব্দ করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সেগুলো তাৎক্ষণিক উন্মুক্ত নিলামে বিক্রি করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

অঞ্চল-০৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর ২০২২) দুপুরে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডস্থ চন্দ্রিমা হাউজিং এলাকায় তিনটি স্পটে ফুটপাত ও সড়কে অবৈধভাবে রাখা সব নির্মাণ সামগ্রী জব্দ করে উন্মুক্ত নিলামের ডাক দেন। নির্মাণ সামগ্রীর মধ্যে ছিল রড, ইট, বালু ও অন্যান্য সামগ্রী।  

জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় জনসম্মুখে উন্মুক্ত স্থানে প্রকাশ্যে নিলামে জব্দকৃত মালামাল ভ্যাট ও আয়করসহ সর্বমোট ১৩ লাখ ৩৭ হাজার ৬২৫ টাকায় বিক্রি করা হয়। এসময় হাউজিংয়ের মধ্যে অবস্থিত বিভিন্ন ধরনের অবৈধ গেট অপসারণ করা হয়। হাউজিং কোম্পানিকে সাত দিনের মধ্যে সব গেট অপসারণ এবং রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করার নির্দেশ দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিসস্ট্রেট এডিস মশা ও ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণে কয়েকটি রাস্তায় ঘুরে ঘুরে জনগণের সঙ্গে কথা বলেন এবং ডেঙ্গু সচেতনতা বিষয়ক লিফলেট বিতরণ করেন।  

অঞ্চল-১ এর আওতাধীন ওয়ার্ড নং ১ ও ১৭ এর উত্তরা  সেক্টর-৭, ৯ ও ১০ এবং খিলক্ষেত এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নাইন অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে রাজউক মার্কেটের দক্ষিণ ও পূর্ব পাশে অবৈধ ফলের দোকান ও জুসবার উচ্ছেদ করা হয়। এছাড়া বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে, ফাঁকা প্লটে মশক বিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিশ মশা বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

এছাড়াও ডিএনসিসি ৪০ নম্বর ওয়ার্ডস্থ ১০০ ফিট এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে প্রায় ৪০টির মতো অবৈধ দোকান, অবৈধ সাইনবোর্ড ও রাস্তার ওপর স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ১টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।