ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

আফগানিস্তানে হস্তক্ষেপ না করতে বিদেশিদের সতর্ক করলেন আখুন্দজাদা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুলাই ২, ২০২২
আফগানিস্তানে হস্তক্ষেপ না  করতে বিদেশিদের সতর্ক করলেন আখুন্দজাদা তালেবানের সর্বোচ্চ নেতা মোল্লা হায়বাতুল্লাহ আখুন্দজাদা

আফগানিস্তানে হস্তক্ষেপ না করার জন্য বিদেশিদের সতর্ক করে দিয়েছেন তালেবানের সর্বোচ্চ নেতা মোল্লা হায়বাতুল্লাহ আখুন্দজাদা। শুক্রবার ( ১ জুলাই)  আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রায় ৩ হাজার আলেমের একটি বড় সমাবেশে উপস্থিত হয়ে তিনি এ সতর্ক বার্তা উচ্চারণ করেন।

 

‘জাতীয় ঐক্য’ নিয়ে আলোচনা করতে এই সমাবেশ ডাকা হয়। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় সমাবেশ। সাংবাদিকদেরও সেখানে প্রবেশ করতে দেওয়া হয়নি।

কেবল আখুন্দজাদার ভাষণের অডিও রেকর্ডিং সম্প্রচার করা হয়েছে। তার কোনও ছবি বা ভিডিও প্রকাশ করা হয়নি। সমাবেশে আখুন্দজাদার ভাষণ দেওয়ার কথা ঘোষণার সঙ্গে সঙ্গে উপস্থিত জনতা হর্ষধ্বনি দিয়েছে।

ভাষণে আখুন্দজাদা গতবছর তালেবানের আফগানিস্তানের ক্ষমতা দখলের প্রশংসা করেন।  তিনি বলেন, এটি কেবল আফগানদের জন্য গর্বের বিষয় নয় বরং বিশ্বজুড়ে সব মুসলিমের জন্যও গর্বের বিষয়।   

আখুন্দজাদা বলেছেন, আল্লাহর কাছে শুকরিয়া যে, আমরা এখন একটি স্বাধীন দেশ। আমাদেরকে কোনও নির্দেশ দেওয়া [বিদেশিদের] উচিত নয়। এটি আমাদের ব্যবস্থা। আমাদের বিষয়ে সিদ্ধান্ত আমরা নেব।

আখুন্দজাদা তালেবানের সর্বোচ্চ পদে আছেন ২০১৬ সাল থেকে। ওই বছর তৎকালীন তালেবান নেতা মোল্লা মানসুর আখতার যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত হওয়ার পর আখুন্দজাদা নেতৃত্বে আসেন।

সূত্র: সিএনএন

বাংলাদেশ সময়: ২১২৬ ঘন্টা, জুলাই ০২, ২০২২
ইআর
  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa