ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ডেনমার্কের শপিংমলে বন্দুকধারীর হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
ডেনমার্কের শপিংমলে বন্দুকধারীর হামলা, নিহত ৩ ডেনমার্কের শপিংমলে বন্দুকধারীর হামলা

ডেনমার্কে একটি শপিংমলে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

এ ঘটনায় ওই বন্দুকধারীকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় সময় রোববার (৩ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানী কোপেনহেগেনের ফিল্ডস শপিংমলে এ হামলার ঘটনা ঘটে।  

কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

কোপেনহেগেন পুলিশের অপারেশন ইউনিটের প্রধান ইন্সপেক্টর সোরেন থমাসেন জানান, গ্রেফতার হওয়া ওই বন্দুকধারী ২২ বছর বয়সী যুবক।  

তিনি বলেন, এখানে বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে গুলিতে মোট কতজন মারা গেছেন তা আমরা এখনো সঠিক জানি না। এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা, এমন কোনো তথ্য বর্তমানে আমাদের কাছে নেই। ঘটনাটি তদন্তে আমরা কাজ করছি।  

ঘটনার প্রত্যক্ষদর্শী লরিস হারম্যানসেন এক ডেনিশ সম্প্রচারমাধ্যমকে জানান, ঘটনার আগেই তিনি কেনাকাটার জন্য ফিল্ডস শপিংমলে যান। সঙ্গে তার পরিবার ছিল। তিনি যখন একটি পোশাকের দোকানে ছিলেন, তখন প্রথম গুলির আওয়াজ শুনতে পান। শব্দের তীব্রতা এতই ছিল যে মনে হচ্ছিল দোকানের পাশেই গুলি চালানো হচ্ছিল।

স্থানীয় বিভিন্ন ঘটনা ছবি চিত্র প্রকাশ করেছে। সেগুলোতে দেখা যায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ কর্মকর্তারা ভারী অস্ত্র নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে।

এ হামলার পর ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন বলেছেন, শপিংমলে নিষ্ঠুর হামলা চালানো হয়েছে। সেখানে অনেক পরিবার কেনাকাটা করছিল বা বাইরে খাচ্ছিল।

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘন্টা, জুলাই ০৪, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।