ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

সাংবাদিকের ওপর হামলা: সাবেক যুবলীগ নেতা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
সাংবাদিকের ওপর হামলা: সাবেক যুবলীগ নেতা কারাগারে

ঢাকা: রাজধানীর মগবাজারের পেয়ারাবাগ এলাকায় সাংবাদিক এমদাদুল হক খানকে মারধর ও মোটরসাইকেল ভাঙচুরের মামলায় রমনা থানা যুবলীগের সাবেক সহ-সভাপতি খোরশেদুল আলম ওরফে মাসুদ ও তার সহযোগী ইয়াসিন মোল্লাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

শনিবার (২৯ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) রহমত উল্লাহ রনী দুই আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। জামিন আবেদনের বিষয়ে আগামী রোববার (৩০ জানুয়ারি) শুনানির দিন ধার্য করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

হাতিরঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের এসআই এ এস এম মনিরুজ্জামান মণ্ডল এ তথ্য জানান।

গত শুক্রবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচা থেকে তাদের গ্রেফতার করা হয়।  

হাতিরঝিল থানা পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, গত বুধবার রাতে খোরশেদুল আলম তার সহযোগীদের নিয়ে পেয়ারাবাগের ভাড়া বাসায় ঢুকে এমদাদুল হককে মারধর ও ভবনের নিচতলায় রাখা তার মোটরসাইকেলটি ভাঙচুর করেন। এমদাদুল হক ওই রাতেই খোরশেদুল আলম ও আরও অজ্ঞাত দুজনের বিরুদ্ধে হাতিরঝিল থানায় মামলা করেন।

মামলায় খোরশেদুলের বিরুদ্ধে জোর করে বাসায় ঢুকে হামলা চালিয়ে এমদাদুলকে জখম করে বাসা থেকে মালামাল চুরি, ভাঙচুর ও এমদাদুলের স্ত্রীকে শ্লীলতাহানি করার অভিযোগ আনা হয়।

এজাহারে বলা হয়, এমদাদুল যে ফ্ল্যাটে ভাড়া থাকেন সেটি খোরশেদুলের স্ত্রীর নামে। এমদাদুল তিন বছরের লিখিত চুক্তিতে সম্প্রতি এ ফ্ল্যাটটি ভাড়া নেন। গত বুধবার রাত ১১টার দিকে খোরশেদুল ও অজ্ঞাত দু-তিনজন এমদাদুলের ফ্ল্যাটের কলিংবেল বাজান। এ সময় এমদাদুলের স্ত্রীর দরজা খুলে দিলে খোরশেদুল তাকে ধাক্কা মেরে ফেলে দেন এবং বাসার ভেতরে ঢোকেন।

কিছু বুঝে ওঠার আগেই এমদাদুলকে কিল, ঘুষি ও লাথি মারতে থাকেন খোরশেদুল। তখন এমদাদুলকে বাঁচাতে গেলে তার স্ত্রীকেও মারধর করেন এবং তার গলা থেকে সোনার চেইন ছিনিয়ে নেন। পরে খোরশেদুল তার সহযোগীদের নিয়ে বাড়ির গ্যারেজে থাকা মোটরসাইকলটি ভাঙচুর করেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa