ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নতুন প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস জানাতে হবে: রাবিপ্রবি ভিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
নতুন প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস জানাতে হবে: রাবিপ্রবি ভিসি

রাঙামাটি: দেশপ্রেম জাগ্রত করতে নতুন প্রজন্মের কাছে স্বাধীন বাংলাদেশের ইতিহাস পৌঁছে দিতে হবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপচার্য (ভিসি) প্রফেসর ড. সেলিনা আখতার।

বুধবার (১৪ ডিসেম্বর) বিকেলে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভিসি ড. সেলিনা আখতার বলেন, আমরা পরাধীনতার শিকলে বন্দি ছিলাম। পাকিস্তানিরা আমাদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ থেকে শুরু করে সব সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করেছিল। তারা ৩০ লাখ মানুষসহ আমাদের বুদ্ধিজীবীদের হত্যা করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন না হলে আমরা পরাধীন থেকে যেতাম। স্বাধীনতার সূর্যের দেখা আমরা পেতাম না।

ভিসি আরও বলেন, তরুণরা আমাদের প্রাণ। তাদের ওপর আগামীর বাংলাদেশ নির্ভর করছে। তাই তাদের মধ্যে দেশের সঠিক ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরতে হবে এবং দেশেপ্রেমে তাদের উদ্বুদ্ধ করতে হবে।

রাবিপ্রবির রেজিস্টার মোহাম্মদ ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ড. কাঞ্চন চাকমা ও প্রক্টর জুয়েল সিকদার। এ সময় বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরাও সেখানে বক্তব্য রাখেন।

এদিকে সভা শেষে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে শহীদ বুদ্ধিজীবিদের স্মরণে শিক্ষকরা মোমবাতি প্রজ্জ্বলন করেন।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।