ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অত্যাধুনিক পাবলিক টয়লেট হতে যাচ্ছে রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
অত্যাধুনিক পাবলিক টয়লেট হতে যাচ্ছে রাজশাহীতে

রাজশাহী: অত্যাধুনিক দুইটি মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণ হতে যাচ্ছে রাজশাহী মহানগরীতে।  

নির্মিতব্য দুইটি পাবলিক টয়লেটের ডিজাইন এরই মধ্যে চূড়ান্ত হয়েছে।

 

বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে বৈঠকে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে পাবলিক টয়লেট দুইটির ডিজাইন উপস্থাপন করেন ওয়াটার এইড বাংলাদেশের কর্মকর্তারা। বৈঠকে ডিজাইন চূড়ান্ত অনুমোদন দেন সিটি মেয়র।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার জানান, দুইটি মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণে ১০ আস্ট রাজশাহী সিটি করপোরেশন ও ওয়াটার এইড বাংলাদেশের মধ্যে সমঝোতা স্মারক সই হয়।  

চুক্তি অনুযায়ী রাজশাহী সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় ওয়াটার এইড এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর মোড় ও আদালত চত্বরে অত্যাধুনিক দুইটি মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

তিনি জানান, সেখানে পুরুষ-নারীদের জন্য আলাদা ব্যবস্থা, বেস্ট ফিডিং কর্নার, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য ব্যবস্থা, রেইন ওয়াটার হার্ভেস্টিং, সোলার সিস্টেমসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা থাকবে। আপাতত দুইটি হচ্ছে। পরে এর সংখ্যা আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

এদিকে আজকের বৈঠকে উপস্থিত ছিলেন ওয়াটার এইড বাংলাদেশের জোনাল কো-অর্ডিনেটর মোহাম্মদ রেজাউল হুদা মিলন, ম্যানেজার বিএম জাহিদুল ইসলাম, প্রোগ্রাম অফিসার তানজিল হাসান, রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, সিসিডিও আজিজুর রহমান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এসএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ