ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

আর্জেন্টিনার জয়ে ৫ গরুর মিল্লিভাত খাওয়াবেন মাসুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
আর্জেন্টিনার জয়ে ৫ গরুর মিল্লিভাত খাওয়াবেন মাসুদ মাসুদুর রহমান মাসুদ

জামালপুর: জামালপুরের সরিষাবাড়ীর ছেলে মাসুদুর রহমান মাসুদ বলেছিলেন, সরিষাবাড়ীতে বড় পর্দায় বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখানোর পাশাপাশি দেড় হাজার সমর্থকের জন্য ভুনা খিচুড়ির আয়োজন করবেন। কথা রেখেছেন মাসুদ।

 

কাতার বিশ্বকাপে ফাইনাল খেলা উপলক্ষে জামালপুরের সরিষাবাড়ীতে ১৫০০ মেসি ভক্তকে ভুনা খিচুড়ি ভোজন ও বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করেছেন তিনি। পৌরসভার ধানাটা গ্রামের আর্জেন্টিনা সমর্থক ও মেসি ভক্ত মাসুদুর রহমান এই ভুড়িভোজের আয়োজন করেন।

এ ছাড়া আর্জেন্টিনার জয়ের পর পাঁচটি গরু জবাই দিয়ে ঐতিহ্যবাহী মিল্লিভাতের আয়োজনের প্রতিশ্রুতিও দেন তিনি।

বিশ্বকাপ শুরু হলে ১৮ নভেম্বর আর্জেন্টিনার সমর্থনে ৪০ হাজার টাকা খরচ করে ১ হাজার ৬০ ফুটের বিশাল মিছিল পতাকা নিয়ে মিছিল করেন। সেদিনই তিনি ঘোষণা দেন আর্জেন্টিনা জয়ী হলে ৫টি গরুর মিল্লিভাজ খাওয়াবেন।

এখন আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে গরু কি খাওয়াবেন মাসুদ এ নিয়ে স্থানীয়দের মাঝে রয়েছে বেশ কৌতুহল।

১৮ ডিসেম্বর সোমবার রাতে মাসুদ বাংলানিউজকে জানান, অবশ্যই খাওয়াবেন। আগামী সাতদিনের মধ্যেই এ ব্যাপারে একটি সিদ্ধান্ত নেবেন কিভাবে খাওয়াবেন, কোথায় খাওয়াবেন।

গরু কেনার টাকার বিষয়ে তিনি বলেন, কথা যখন দিয়েছি তখন অবশ্যই খাওয়াবো। এতে নিজের কিছু জমানো টাকার পাশাপাশি তার বাবা মোফাজ্জল হোসেন টাকা দেবেন।

যেদিন খাওয়াবেন সেদিন চলচ্চিত্র শিল্পীদেরও দাওয়াত দিয়ে আনবেন বলে জানান তিনি।

জানা গেছে, মাসুদুর রহমান রাজধানীর তেজগাঁও কলেজের অনার্স তৃতীয়বর্ষের শিক্ষার্থী। বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স ও আর্জেন্টিনা মুখোমুখি হওয়ায় মাসুদের পক্ষ থেকে সরিষাবাড়ী পৌর এলাকার চর ধানাটা মরহুম মমতাজ সরকারের বয়লারে দেড় হাজার জনের জন্য খিচুড়ির আয়োজন করা হয়। পাশাপাশি খেলা দেখার ব্যবস্থা করা হয়। এর মধ্যে টাইব্রেকারে ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে বিশ্বজয়ের মুকুট ওঠে আর্জেন্টিনার মাথায়। আর এতেই করা হয় বিজয়োল্লাস। বিজয় মিছিলটি আরামনগর বাজারসহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মমতাজ সরকারের বয়লারে গিয়ে শেষ হয়।  মিছিল শেষে আর্জেন্টিনার সমর্থকদের খিচুড়ি খাওয়ানো হয়।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।