ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুন প্রজন্ম আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
নতুন প্রজন্ম আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে  জুনাইদ আহমেদ পলক (ফাইল ছবি)

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট নাগরিক দরকার। তাই দেশের প্রত্যকটি নাগরিককে স্মার্ট নাগরিক হতে হবে।

আদর্শ, দেশপ্রেমিক ও মানবিক মানুষ হতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই লক্ষ্য নিয়ে কাজ করছেন। নতুন প্রজন্ম আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে।  

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হল রুমে আদিবাসী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

এসময় বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তার অংশ হিসেবে সিংড়া উপজেলার ২৪০ জন আদিবাসী শিক্ষার্থীকে ১১ লাখ ৫২ হাজার টাকা এবং ২০ জন আদিবাসী ছাত্রীকে বাইসাইকেল দেওয়া হয়। ইতোমধ্য আদিবাসীদের মাঝে ৮০টি ঘর দেওয়া হয়েছে।  

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এমএম সামিরুল ইসলামের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রত্যেকটি গৃহহীন আদিবাসীদের জন্য ঘর করে দিচ্ছে। দেশের সব গৃহহীন পরিবারকে সরকার ঘরের ব্যবস্থা করে দিচ্ছে। যা বিগত দিনে কোনো সরকার করে দেয়নি।

তিনি আদিবাসী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তরুণ-তরুণীদের আউটসোর্সিং এ দক্ষ করে তুলতে আইসিটি বিভাগ কাজ করছে। এ কাজে আদিবাসী শিক্ষার্থীদেরও এগিয়ে আসতে হবে।  
এসময় তিনি প্রধানমন্ত্রীর রাজশাহী জনসভা সফল করার আহবান জানান।  

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, পূজা উদযাপন কমিটির সভাপতি চাঁদ মোহন হালদার, আদিবাসী কল্যাণ পরিষদের সভাপতি সরেশ চন্দ্র উরাও, সাধারণ সম্পাদক উপেন্দ্রনাথ, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি এসএম রাজু আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।