ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘ইস্ট ওয়েস্ট মিডিয়া স্বাধীনতার পক্ষে, মানুষের কথা বলে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
‘ইস্ট ওয়েস্ট মিডিয়া স্বাধীনতার পক্ষে, মানুষের কথা বলে’ বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জে আয়োজিত অনুষ্ঠানে কেক কাটছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সৃষ্টি না হলে একটা বড় শক্তি বাংলাদেশকে ব্লাকমেইল করতো বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।  

বাংলাদেশ প্রতিদিন পত্রিকার কথা উল্লেখ করে তিনি বলেন, এই শক্তির জন্য তা পারে না।

মানুষের এই পত্রিকার জন্য বিশ্বাস জন্মে গেছে। ইস্ট ওয়েস্ট মিডিয়া স্বাধীনতার পক্ষে কথা বলে। দেশের উন্নয়নের জন্য তারা কথা বলে, সাধারণ মানুষের জন্য তারা কথা বলে। আপনারা তাদের জন্য দোয়া করবেন।

সোমবার (২০ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জের চাষাঢ়া রাইফেলস ক্লাবে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন শামীম ওসমান।

তিনি বলেন, বাংলাদেশ প্রতিদিন দেশের সবচেয়ে বেশি চলে এমন একটা পত্রিকা। আমার আপন বড় ভাইয়ের মতোই আহমেদ আকবর সোবহান ভাই। এই পত্রিকাটি যখন শুরু হয় তখন তার বিরুদ্ধে অনেক খারাপ কথা লেখা হচ্ছিল। আমার বিরুদ্ধে লিখত যারা, সেই একই গ্রুপ। যারা সাংবাদিকদের মধ্যে খারাপ গ্রুপ যারা ইয়োলো জার্নালিজম করে তারা। তখন আমিও তাকে বলেছিলাম ভাই এই জিনিসটা করেন। মানুষের জন্য কথা বলা সৎ সাংবাদিকতা এটা করুন। পরে আমার বলার ফলে না, তার হয়তো আগেই পরিকল্পনা ছিল। এখন তারা দেশের সবচেয়ে বড় মিডিয়া হাউজ।

তিনি আরও বলেন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ভাই পোড় খাওয়া মানুষ। জীবনের ঝুঁকি নেওয়া মানুষ তারা। যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে ছিলেন। কালের কন্ঠে আছে আমাদের ইমদাদুল হক মিলন ভাই ও বাংলানিউজে আছেন জুয়েল মাজহার ভাই। জুয়েল ভাই অনেক ভালো মানুষ। তারা কোনো কিছু কেয়ার করেন না। আমি মনে করি সাংবাদিকদের এমনই হওয়া উচিত।

এসময় জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল বলেন, আমাদের সৎ থাকতে হবে যার যার অস্থান থেকে। প্রত্যেকের দায়িত্ব নিজ নিজ অবস্থান থেকে পালন করতে হবে, আমি সৎ থাকবো।

নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহধর্মিণী ও জেলা মহিলা সংস্থার সভাপতি সালমা ওসমান লিপি বলেছেন, কিছু কিছু পত্রিকা দেখলে মনে হয় আমরা আশ্বস্ত। আমরা আঘাতপ্রাপ্ত তো। যাদের দেখলে স্বস্তি হয় তেমন একটা পত্রিকা বাংলাদেশ প্রতিদিন। দেখলে মনে হয় যে তারা নির্ভীক হয়ে সত্যি কথা বলছে। সাংবাদিকরা যদি সত্য চিত্র তুলে ধরে তাহলে সমাজের যেসব রোগ রয়েছে তা চলে যাবে। এটা আমার তাদের প্রতি আস্থা। বাংলাদেশ প্রতিদিনের ওপর আমার সেই আস্থা রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে বলে আমি আশাবাদী।

বাংলাদেশ প্রতিদিনের মফস্বল সম্পাদক মোস্তফা কামাল বলেছেন, বাংলাদেশ প্রতিদিন আগেও ছিল এখনও আছে। আপনারা আপনাদের সুখ-দুঃখের কথা আমাদের জানাবেন। আমরা তাৎক্ষণিকভাবে তা পত্রিকার মাধ্যমে তুলে ধরব। আমরা যা অবৈধ রাজনীতি করে তাদের পাশে নেই। যারা জনগণের কথা বলে আমরা তাদের কথা তুলে ধরি।

এসময় বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি রোমান চৌধুরী সুমনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট ইব্রাহিম খলিল, প্রফেসর শিরিন বেগম, এনায়েত নগর ইউপি মেম্বার কামরুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানি, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আরিফ আলম দিপু, নিউজ টোয়েন্টিফোর ও কালের কণ্ঠের জেলার প্রতিনিধি দিলিপ কুমার মন্ডল, মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, কালবেলার জেলা প্রতিনিধি এম এ খান মিঠু, দেশ রুপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি কমল খান, মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদের সভাপতি এইচ এম রাসেল, শফিকুল ইসলাম নিজাম, ব্যবসায়ী সিফাত খন্দকার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।