ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশেষ শিশুদের মধ্যে যোগ্য প্রাপ্তবয়স্ককে চাকরি দেবে ঢাকা উত্তর সিটি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
বিশেষ শিশুদের মধ্যে যোগ্য প্রাপ্তবয়স্ককে চাকরি দেবে ঢাকা উত্তর সিটি  মেয়র মো. আতিকুল ইসলাম

ঢাকা: বিশেষ শিশুদের মধ্যে ১৮ বছরের ঊর্ধ্বে যোগ্য কাউকে পাওয়া গেলে ঢাকা উত্তর সিটি করপোরেশনে চাকরি দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।  

তিনি বলেন, মেয়র হিসেবে আমার দায়িত্ব আছে।

১৮ বছরের ঊর্ধ্বে যোগ্য কাউকে পাওয়া গেলে সিটি করপোরেশনে চাকরি দেওয়া হবে। বিশেষ শিশুদের কম্পিউটারসহ অন্যান্য যেসব শিক্ষা দরকার তা নিশ্চিত করতে হবে। কর্মমুখী শিক্ষার জন্য যদি কারিকুলাম বদলাতে হয় তাহলে তা বদলাতে হবে।

রোববার (২৭ আগস্ট) বিকেলে সেগুনবাগিচায় বিশেষ শিক্ষার্থীদের আঁকা ছবি ও হস্তশিল্প প্রদর্শনী 'স্বপ্নচিত্রে প্রয়াস' এর উদ্বোধন করে এ ঘোষণা দেন মেয়র। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনের গ্যালারি ৬ ও ৭ এ বিশেষ শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্প প্রদর্শনী চলবে দুইদিন ধরে।

উদ্বোধন করে মেয়র বলেন, বিশেষ শিশুদের আঁকা ছবি, গান, নাচ দেখে আমি অভিভূত। তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস তুলে ধরেছেন। এ শিশুদের পরিবেশনা দেখে মনে হচ্ছে এটিই বাংলাদেশ। আমাদের কেউই দাবিয়ে রাখতে পারবে না।

মেয়র বলেন, এসব শিশুদের কাজ আরও প্রচার করতে হবে। 'প্রয়াস' এর মতো অন্যান্য স্কুলের শিশুদেরও আমাদের প্রস্তুত করতে হবে। সমাজের বিত্তবানদের কাছে আহ্বান, তারা যেন এগিয়ে আসেন। বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের এভাবেই তৈরি করতে হবে যেন তারা সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত হতে পারবে। সমাজে কেউ পিছিয়ে থাকতে পারবে না। এ মুহূর্তে প্রয়োজন তাদের কর্মক্ষেত্রের জন্য প্রস্তুত করা যাতে তারা পরিবার ও সমাজে অর্থনৈতিকভাবে অবদান রাখতে পারে।

এ সময় মেয়র এ ধরনের প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান সিটি করপোরেশন ভবনে বিনা পয়সায় আয়োজন করা হবে বলে ঘোষণা দেন। এছাড়া তিন লাখ টাকা অনুদান দেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।