ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিকল ট্রলারে চারদিন ধরে সাগরে ভাসছিলেন ১৪ জেলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
বিকল ট্রলারে চারদিন ধরে সাগরে ভাসছিলেন ১৪ জেলে

ঢাকা: ‘আমাদের ট্রলার নষ্ট, আমরা চারদিন ধরে সাগরে ভাসতেছি। মোবাইল নেটওয়ার্ক না থাকায় কারো সঙ্গে যোগাযোগ করতে পারি নাই।

এখন একটু একটু নেট পাইতেছি, তাই আপনাদের জানাইলাম। আমাদের দয়া করে উদ্ধারের ব্যবস্থা নেন। ’

মঙ্গলবার (২৯ আগষ্ট) দুপুরে জাতীয় জরুরি সেবা-৯৯৯ এমন ফোন কলে সাগরে ভাসা ১৪ জেলেকে উদ্ধার করেছেন কোস্টগার্ডের সদস্যরা।  

বুধবার (৩০ আগস্ট) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ১৯ আগস্ট ১৪ জন জেলে চট্টগ্রামের আনোয়ারার গহিরা উপকূল থেকে সাগরে মাছ ধরতে গিয়েছিলেন। সাগরে কয়েকদিন মাছ ধরার পর গত ২৫ আগস্ট তাদের ট্রলার বিকল হয়ে যায়। এরপর চারদিন ধরে তারা সাগরে ভাসছিলেন, বিকল ট্রলার নিয়ে ভাসতে ভাসতে বর্তমানে তারা কক্সবাজারের কুতুবদিয়া উপকূলের কাছাকাছি রয়েছেন। এমন তথ্য জানিয়ে নুরুল করিম নামে একজন জেলে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন কল করেন পরে সার্বক্ষণিক যোগাযোগের মাধ্যমে ২৯ আগস্ট তাদের উদ্ধার করে কোস্টগার্ড।

তিনি আরও জানান, কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার রাজু আহমেদ। কনস্টেবল রাজু তাৎক্ষণিকভাবে কোস্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষ এবং কুতুবদিয়া কোস্টগার্ডে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানান। পরে ৯৯৯ ডেসপাচার উপ-পরিদর্শক (এসআই) মো. হোসেন আলী উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

সংবাদ পেয়ে কুতুবদিয়া কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূল নিকটবর্তী এলাকা থেকে বিকল ফিশিং ট্রলার থেকে ১৪ জেলেকে উদ্ধার করে নিরাপদে উপকূলে পৌঁছে দেয়।  

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।