ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩ গুণীজন পেলেন ওয়াজেদ মিয়া স্বর্ণপদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
৩ গুণীজন পেলেন ওয়াজেদ মিয়া স্বর্ণপদক

ঢাকা: দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ‘ওয়াজেদ মিয়া স্বর্ণপদক-২০২৪’ পেয়েছেন তিন গুণীজন।

সাহিত্যে বিশেষ অবদান রাখায় কবি, কথাকার ও লোকসাহিত্য গবেষক রাজু অনার্য, ক্রীড়ায় অবদান রাখায় সাবেক ফুটবলার ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান কোচ সুজিত কুমার ব্যানার্জী (চন্দন) এবং সংগঠক হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের এক্সিকিউটিভ মেম্বার ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী এই পদক পেয়েছেন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) পরমাণু বিজ্ঞানী ড. এম. এ. ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সংবর্ধনা অনুষ্ঠানে এই তিন গুণীজনকে সংবর্ধনা ও পদক দেওয়া হয়। জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ড. এম. এ. ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন।

পদক পাওয়া গুণীজনেরা তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, এই স্বীকৃতি তাদের কাজের গতিকে আরও বেগবান করবে। তারা নিজ নিজ কাজের ক্ষেত্রে আরও এগিয়ে যেতে উৎসাহ পাবেন।

ওয়াজেদ মিয়ার জীবন ও কর্ম নিয়ে আলোচনায় ড. এম. এ. ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি এ. কে. এম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক সুজিত কুমার নন্দী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সালাম, ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।