ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

যাত্রাবাড়ী-কোতয়ালীতে ১৩ পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, মে ২১, ২০২৪
যাত্রাবাড়ী-কোতয়ালীতে ১৩ পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী ও কোতয়ালী এলাকা থেকে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ইউসুফ ও সাব্বিরসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (২০ মে) রাজধানীর যাত্রাবাড়ী ও কোতয়ালী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তাররা হলেন- দক্ষিণ যাত্রাবাড়ী এলাকার চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা মো. ইউসুফ গাজী (২৮), মোহাম্মদ ইউসুফ (৫৭), মো. পিন্টু মিয়া (৪০), মো. ডালিম (১৯), মো. পাভেল (১৯) ও মোহাম্মদ আলী (২৫)। এ সময় তাদের কাছ থেকে চাঁদার নগদ ৮ হাজার ৪১০ টাকা ও ছয়টি কাঠের লাঠি জব্দ করা হয়।

এছাড়া কোতয়ালী থানার বাবুবাজার এলাকায় অভিযান চালিয়ে চাঁদাবাজ চক্র সাব্বির গ্রুপের অন্যতম মূলহোতা মো. সাব্বির (৬০), নাজির হোসেন (৪৮), মো. কামাল উদ্দিন (৫০), মো. বিল্লাল হোসেন (৪৫), মো. বিল্লাল হোসেন (২৮), মো. নাজির উদ্দিন ভূঁইয়া (৪৪) ও মো. রনি হোসেন (৪০) গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চাঁদার নগদ ৭ হাজার ৩৫০ টাকা, ছয়টি লাঠি ও একটি প্লাস্টিকের পাইপ জব্দ করা হয়।

র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম জে সোহেল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে সোমবার সকাল ৬টার দিকে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী থানার দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালায়। অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান, লরি ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা উত্তোলনের সময় চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতাসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

এছাড়াও র‌্যাব-১০ এর এই দল সোমবার (২১ মে) সকাল ১০টায় রাজধানীর কোতয়ালী থানাধীন বাবুবাজার এলাকায় অপর একটি অভিযান চালায়। অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান, লরি ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা উত্তোলনের সময় চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতাসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, গ্রেপ্তাররা বেশ কিছুদিন ধরে রাজধানীর কোতয়ালী, যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় বিভিন্ন পরিবহনে চাঁদা আদায় করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, মে ২১, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।