ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

নাটোর সার্কিট হাউসে আগুন, ভিআইপি কক্ষ পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জুন ৮, ২০২৪
নাটোর সার্কিট হাউসে আগুন, ভিআইপি কক্ষ পুড়ে ছাই

নাটোর: নাটোর সার্কিট হাউসে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সার্কিট হাউসের তৃতীয়তলার ভিআইপি কক্ষ-১ পুড়ে ছাই হয়ে গেছে।

তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।  আগুনে ২-৩ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

শনিবার (৮ জুন) ভোর ৪টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দুপুরে নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা এ তথ্য নিশ্চিত করেছেন।

নাটোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. ফিরোজ কুতুবী বাংলানিউজকে জানান, এনডিসির খবরের ভিত্তিতে কয়েক মিনিটের মধ্যেই তাদের একটি দল সার্কিট হাউসে পৌঁছান। সেখানে তৃতীয়তলার একটি ভিআইপি রুমে আগুন জ্বলছে দেখতে পাওয়া যায়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে রুমের মধ্যে থাকা সকল জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মশার কয়েল বা সিগারেটের মাধ্যমে আগুনের সূত্রপাত হতে পারে। এই অগ্নিকাণ্ডে ২/৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা বলেন, গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে একজন ঠিকাদারের মাধ্যমে ওই রুমটিতে সংস্কারের কাজ চলছিল। সেখানে ঠিকাদারের মালামাল রাখা ছিল। আগুনে সেই মালামাল পুড়ে গেছে। কীভাবে আগুন লাগলো তা খতিয়ে দেখতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাছুদুর রহমানকে দায়িত্বে দেওয়া হয়েছে। পাশাপাশি একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে বলে জানান জেলা প্রশাসক।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুন ০৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।