ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

যানজট নেই সিরাজগঞ্জের মহাসড়কে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
যানজট নেই সিরাজগঞ্জের মহাসড়কে 

সিরাজগঞ্জ: ঈদের ঘরে ফেরা যাত্রীদের চাপে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ সিরাজগঞ্জের সব রুটেই যানবাহনের সংখ্যা বেড়েছে। উত্তর-পশ্চিমাঞ্চলের ২২ জেলার যাতায়াতের অন্যতম এসব রুটে স্বাভাবিকের চেয়ে আড়াই থেকে তিনগুণ বেশি গাড়ি চলাচল করছে।

এক গাড়ির পেছনে অপর গাড়ি ছুটে চললেও কোথাও যানজট নেই।

শনিবার (১৫ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের বঙ্গবন্ধু সেতু গোলচত্বর, মুলিবাড়ী, কড্ডার মোড় ও নলকা এলাকায় দেখা যায় সকাল থেকেই যানবাহনের প্রচণ্ড চাপ। দূরপাল্লার বড় বাস ছাড়াও মিনিবাস, পিকআপ, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার ও বাইকে চেপে ঘরে ফিরছে হাজার হাজার মানুষ। একটি গাড়ির পেছনে আরেকটি গাড়ি রয়েছে। তবে কোথাও যানজট চোখে পড়েনি। দুপুরের দিকে অতিরিক্ত গাড়ির চাপের কারণে বঙ্গবন্ধু সেতুর ঢাকামুখী লেন বন্ধ করে দিয়ে উভয়লেনেই উত্তরবঙ্গগামী গাড়ি ছেড়ে দেওয়া হয়।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি আব্দুল কাদের জিলানী বলেন, আমাদের এ রুটে গাড়ীর পিছে গাড়ী থাকলেও কোন যানজট সৃষ্টি হয়নি। অতিরিক্ত গাড়ির চাপ রয়েছে। চাপ সামাল দিতে সিরাজগঞ্জ ও টাঙ্গাইল পুলিশের প্ল্যান অনুযায়ী ঢাকামুখী লেনে গাড়ি টোল প্লাজায় থামিয়ে দিয়ে বঙ্গবন্ধু সেতুর উভয়লেনেই উত্তরবঙ্গগামী গাড়ি ছেড়ে দেওয়া হয়।  

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মো. জাফর উল্লাহ বলেন, আজ সকাল থেকে গাড়ির চাপ ব্যাপকভাবে বাড়তে থাকে। এক পর্যায়ে আমাদের সেন্ট্রাল প্ল্যান অনুযায়ী দুপুরের দিকে ঢাকামুখী গাড়ির লেনটি বন্ধ করে দেওয়া হয়। চারটি লেনেই উত্তরাঞ্চলগামী গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। আধঘণ্টা পর স্বাভাবিক হয়ে আসলে আবারও ঢাকামুখী লেন চালু হয়।  

তিনি বলেন, গাড়ির চাপ থাকলেও কোনো যানজট সৃষ্টি হয়নি। এবারও ঈদযাত্রায় মানুষের আর ভোগান্তি হবে না বলে তিনি আশ্বস্ত করেন।

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল বলেন, ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে পুলিশ মাঠে রয়েছে। জেলা পুলিশের ৮ শতাধিক সদস্য দায়িত্ব পালন করছে। রয়েছে ৩৭টি মোবাইল টিম, ১৯টি টহল টিমের পাশাপাশি সাদা পোশাকেও মহাসড়কে পুলিশ মোতায়েন রয়েছে। মনিটরিংয়ের জন্য জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও মাঠে দায়িত্ব পালন করছেন।  

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল জানান, বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায়  ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপার হয়েছে। যা স্বাভাবিকের চেয়ে তিনগুণ বেশি। টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।