ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে শাহী ঈদগাহ পরিদর্শন করলেন সিসিক মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
সিলেটে শাহী ঈদগাহ পরিদর্শন করলেন সিসিক মেয়র

সিলেট: পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে সোমবার (১৭ জুন)। প্রতি বছরের মতো এবারও  সিলেটে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে নগরের শাহী ঈদগাহ ময়দানে।

এ উপলক্ষে শাহী ঈদগাহ ময়দান প্রস্তুতি করা হচ্ছে। আর এ প্রস্তুতি দেখতে শনিবার (১৫ জুন) বেলা আড়াইটায় ছুটে গেলেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

সে সঙ্গে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) মো. জাকির হোসেন খানও ঈদ জামায়াতে নিরাপত্তা প্রণয়নে ঈদগাহ মাঠ পরিদর্শন করেন।

এ সময় সিসিক মেয়র আনোয়ারুজ্জামান বলেন, শাহী ঈদগাহে ঈদ জামাতের ৭০০ বছরের ইতিহাস। ঐতিহ্যবাহী ঈদগাহ ময়দানটি এবারো ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হচ্ছে। বৃষ্টি না হলে এখানে অন্তত ২ লাখ মুসল্লি ঈদুল আজহার নামাজ আদায় করতে পারবেন।

এ সময় এসএমপি কমিশনার জাকির হোসেন খান বলেন, ঈদ জামাত ঘিরে ঈদের দিন ভোর থেকে পোশাকে-সাদা পোশাকে পুলিশ সদস্যরা দায়িত্বে নিয়োজিত থাকবেন। সে সঙ্গে ক্রাইসিস রেন্সপন্স টিম (সিআরটি) থাকবে নিরাপত্তায়। পাশাপাশি ড্রোন ক্যামেরার মাধ্যমে আমরা শাহী ঈদগাহ এলাকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করবো।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসএমপি কমিশনার বলেন, ঈদের সময় অনেকেই গ্রামের বাড়ি যান। ফলে নগর কিছুটা ফাঁকা হয়ে যায়। বাসা-বাড়ি, মার্কেট ও আর্থিক প্রতিষ্ঠানগুলো যাতে সুরক্ষিত থাকে, সেজন্য আমরা পর্যাপ্ত টহল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিলেট শাহী ঈদগাহে সোমবার (১৭ জুন) সকাল ৮টায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। নামাজের আগে আলোচনা করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোশতাক আহমদ খান এবং নামাজে ইমামতি ও নামাজ শেষে দোয়া পরিচালনা করবেন একই মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি আবু হোরায়রা নোমান।

 বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।