ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

ঢামেকে চিকিৎসা নিয়েছেন ১২৬ জন, ৬ জন গুলিতে আহত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
ঢামেকে চিকিৎসা নিয়েছেন ১২৬ জন, ৬ জন গুলিতে আহত

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় মঙ্গলবার (১৭ জুলাই) দুপুর থেকে রাত পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১২৬ জন। এই আহতদের মধ্যে ছয়জন গুলিতে আহতসহ আটজনকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ঢামেক হাসপাতালের টিকিট কাউন্টারের দায়িত্বরত বড় মিজান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুরের পর থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত ধারাবাহিকভাবে ১২৬ জনকে চিকিৎসার জন্য টিকিট দেওয়া হয়েছে। এদের মধ্যে ভর্তি করা হয়েছে আটজনকে। এই আটজনের মধ্যে ভর্তি ছয়জন গুলিতে আহত।

হাসপাতালে ভর্তি ৮ জন হলেন, পথচারী রাজু (৩৯), অপর আরেক পথচারী রাজু (৩৪), বাকি ছয় শিক্ষার্থী। এদের শরীরে গুলির চিহ্ন আছে। এজন্য চিকিৎসকরা তাদের ভর্তি দিয়েছেন। আমরা তাদের জন্য আলাদা ভর্তি ফাইল তৈরি করেছি।

গুলিতে আহত শিক্ষার্থীরা হলেন, পলাশ (১৮) রাতুল (২১) অনিক (২১) ফেরদৌস (২৩) শুভ (২০) ও রুবেল (২৮) এদের মধ্যে অনিক ও ফেরদৌস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

ঢাকা মেডিকেল হাসপাতাল থেকে এক কর্মকর্তা নাম প্রকাশ করতে অনিচ্ছুক জানান, সোমবার (১৫ জুলাই) সংঘর্ষের ঘটনায় বেশিরভাগ আহত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে এসেছিল। তবে আজকের সংঘর্ষের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি ঢাকা কলেজ চত্বর পুরান ঢাকার তাঁতীবাজার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলাকার আশেপাশে থেকে আহতরা হাসপাতালে চিকিৎসা নেয়। এছাড়া অন্যান্য জায়গা থেকেও আরো লোকজন এসে চিকিৎসা নিয়েছে।

ঢাকা মেডিকেল হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, সংঘর্ষের ঘটনায় অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়েছে হাসপাতলে। এদের মধ্য থেকে আটজনকে ভর্তি দেওয়া হয়েছে। তবে এই আটজনের মধ্যে থেকে কয়েকজন গুলিবিদ্ধ আছে। তবে সবাই আপাতত এখন সংখ্যামুক্ত।

বাংলাদেশ সময়: ০৩০৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।