ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রী মনে করলে মন্ত্রিত্ব ছাড়তে প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
প্রধানমন্ত্রী মনে করলে মন্ত্রিত্ব ছাড়তে প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: আমরা সবসময় দেশের জন্য কাজ করি, প্রধানমন্ত্রী যদি প্রয়োজন মনে করেন তাহলে মন্ত্রিত্ব ছাড়তে প্রস্তুত বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার (৩ আগস্ট) রাতে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ দপ্তরে শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে দীর্ঘ আড়াই ঘণ্টা বৈঠক শেষে সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

শিক্ষার্থীরা সম্প্রতি বেশ কয়েকজন মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রয়োজন হলে, যদি এমন কোনো পরিস্থিতি তৈরি হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন, আমরা সেটা করবো। কারণ আমরা সবসময় দেশের জন্য কাজ করি।

তিনি আরও বলেন, যে সব ছাত্র আটক হয়েছেন। তাদের ছেড়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। তবে সুনির্দিষ্টভাবে, যেমন যাত্রাবাড়িতে মেরে লাশ ঝুলিয়ে রেখেছিল যে ছেলেটি, এসব ক্ষেত্রে আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে। বাকি সবগুলোকে আমরা জামিনে ছেড়ে দিচ্ছি।

আমরা কোটা আন্দোলনকারীদের সব দাবি মেনে নিয়েছি। পরবর্তীতে তারা যা দাবি করেছিলেন, পুলিশকে বিচারের আওতায় আনা হচ্ছে। এখন সময় এসেছে আমাদের প্রিয় ছাত্রদের আন্দোলন থেকে স্ব-স্ব ক্ষেত্রে চলে যাওয়ার। যেহেতু তাদের আর কোনো দাবি অবশিষ্ট নেই। আন্দোলন যে জায়গায় গড়িয়েছে, এটা কখনোই কাম্য ছিল না।

মন্ত্রী বলেন, আন্দোলন এখন রাজনৈতিক দলের কাছে। যারা সবসময় রাষ্ট্রদ্রোহিতার কাজে ব্যস্ত থাকতেন। জামায়াত-বিএনপি ধ্বংসাত্মক কাজে লিপ্ত। শুরু থেকেই তারা চেষ্টা করে এসেছিল, আজ তাদের ইশের মধ্যে ছাত্ররা পড়ে গেছে বলে আমরা মনে করি। ছাত্ররা যাতে লেখাপড়ায় ফিরে যান, আমরা সেই আহ্বান জানাচ্ছি।  

তিনি আরও বলেন, এরপরও যদি আন্দোলনরত শিক্ষার্থীদের কিছু বলার থাকে, তাহলে প্রধানমন্ত্রীর দরজা সবসময় খোলা আছে। সেটা তিনি ঘোষণাও দিয়েছেন। কিছু বলার থাকলে তারা বলতে পারেন।

আন্দোলন মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনীর প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, এটা শিক্ষার্থীদের ভুল আন্দোলন, আমরা সবসময় বলে এসেছি। কারণ তাদের সব দাবি মেনে নেওয়া হয়েছে। কাজেই তাদের অসহযোগ আন্দোলন তুলে নেওয়া উচিত।

বাংলাদেশ সময়: ০৮০৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
জিসিজি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।