ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

জাতীয়

স্বাভাবিক হতে শুরু করেছে এক্সপ্রেসওয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
স্বাভাবিক হতে শুরু করেছে এক্সপ্রেসওয়ে

মাদারীপুর: ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হয় এবং একই দিন দেশত্যাগ করে ভারতে চলে যান টানা চারবারের প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এই সময়ের অস্থিরতায় দ্বিতীয় ধাপে টানা প্রায় এক সপ্তাহ পর পদ্মাসেতুর এক্সপ্রেসওয়েতে যানবাহন চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

পদ্মাসেতু হয়ে রাজধানী ঢাকার দিকে দূরপাল্লার পরিবহনসহ বিভিন্ন যানবাহন চলতে দেখা গেছে। এছাড়াও দক্ষিণাঞ্চলগামী যানবাহন চলাচলও স্বাভাবিক রয়েছে।  

শুক্রবার (৯ আগস্ট) সকালে পদ্মাসেতুর মাদারীপুর জেলার শিবচরের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে এই চিত্র।  

সরেজমিনে দেখা গেছে, এক্সপ্রেসওয়ের শিবচরের বিভিন্ন বাসস্টপেজে ঢাকাগামী যাত্রীদের বেশ ভিড় রয়েছে। সড়কে ভাঙ্গা-ঢাকা স্থানীয় পরিবহনগুলো স্বাভাবিক ভাবে চলছে। দূরপাল্লার পরিবহনও চলতে দেখা গেছে।  

এদিকে যাত্রীরা জানিয়েছেন,গত এক সপ্তাহ ধরে যানবাহন চলাচল প্রায় বন্ধই ছিল।  

এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া যাত্রীদের বেশির ভাগই ঢাকার দিকে যাত্রা করেননি। সড়কে যানবাহন ছিল খুবই কম। স্থানীয় যানবাহন চলাচল করলেও দূরপাল্লার যাত্রীবাহী এবং পণ্যবাহী যানবাহন তেমন একটা সড়কে দেখা যায়নি। তবে শুক্রবার ভোর থেকেই পরিবর্তন দেখা যাচ্ছে। যাত্রীদের সংখ্যাও বেড়েছে।  

ঢাকাগামী যাত্রী মো.আশরাফুল বলেন, সকালে পাঁচ্চর বাসস্ট্যান্ডে যাত্রীদের ভিড় রয়েছে। গাড়িও চলছে। কোনো সমস্যা হচ্ছে না। তবে এখনও আগের মতো ব্যস্ততা বাড়েনি। আশা করা যায় দ্রুতই সবকিছু স্বাভাবিক হয়ে আসবে।  

এক্সপ্রেসওয়ে সংলগ্ন শিবচরের সূর্য্যনগর বাজারের একাধিক মাছ ব্যবসায়ী বলেন, আজ মাছের বাজার একটু চড়া। রাতে পরিবহন খুব একটা না চলাচল করায় দূর থেকে মাছ আনা সম্ভব হয়নি। নাটোর, রাজশাহী, খুলনা, বাগেরহাটসহ বিভিন্ন এলাকা থেকে এখানে মাছ আসে। তবে ভোরের দিকে মাছ এলেও চাহিদার তুলনায় কম। দুই-একদিনের মধ্যেই আবার আগের মতো স্বাভাবিক হবে বলে আশা করা যায়।

একাধিক বাস চালক বলেন, গাড়ি চললেও যাত্রীদের সংখ্যা এখনো কম রয়েছে। শুক্রবার সকাল থেকে যাত্রীদের আসতে দেখা যাচ্ছে।  

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.শাকিল আহমেদ বলেন, মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক আছে। পদ্মাসেতুতে স্বাভাবিক ভাবেই যানবাহন পারাপার হচ্ছে। যাত্রীদের সংখ্যাও সড়কে বেড়েছে।  

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।